কুষ্টিয়ায় নেতাকর্মীদের সাথে মতবিনিময়ে হানিফ : বিএনপির জম্মই স্বৈরাচারের গর্ভে

 

কুষ্টিয়া প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ১০ম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা বলার কোনো সুযোগ নেই। এই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি, এটা তাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত ছিলো, সেই ভুল সিদ্ধান্তের কারণে আজকে তারা ছিটকে পড়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টায় তার নিজ বাসভবনে নেতাকর্মীদের সাথে মতবিনিময়ের আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি নির্বাচনে নিশ্চিত পরাজয় ভেবে অংশগ্রহণ করেনি। তারা ভেবেছিলো নির্বাচনে অংশগ্রহণ না করে জ্বালাও পোড়াও করে ধ্বংত্মাক কর্মকাণ্ড করে সরকারকে পতন করানো যাবে। জনগণ তাদের সেই ভুল কর্মসূচির সাড়া দেয়নি। আর সে কারণে তারা আজ রাজনিতি থেকে ছিটকে পড়েছে। আর সে কারণেই বিএনপি নেতারা পাগলের প্রলাপ বকছে।

বিএনপির জন্ম সর্ম্পকে তিনি বলেছেন, বিএনপির জন্মই স্বৈরচারের গর্ভে। দেশের মানুষ দেখেছে, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে কারফিউ করে দেশটা পরিচালনা করেছে। বিনাবিচারে সামরিক কর্মকর্তাদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। এ গুলো তার দলের প্রতিষ্ঠার জন্যই করেছিলো। জিয়াউর রহমানের চেয়ে বড় স্বৈরাচারী খুনি আর কে ছিলো? তার দলের সৃষ্টির মহাসচিব তিনি অন্যদলকে স্বৈরাচারী বলেন এটার চেয়ে লজ্জার আর কিছু হতে পারে না। আগে নিজের চেহারা আয়নায় দেখে তারপর অন্যের সর্ম্পকে কথা বলার জন্য অনুরোধ করেছেন হানিফ। এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ গিয়াস উদ্দিন পিন্টু, জেলা আওয়ামী লীগের ক্রীয়া বিষয়ক সম্পাদক খন্দকার ইকবাল মাহামুদ, শেখ রাসেল স্মৃতি সংসদের সাধারাণ সম্পাদক রাশেদুজ্জামান খান টুটুলসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।