কুষ্টিয়ায় অস্ত্রসহ যুবক গ্রেফতার

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় দূরপাল্লার বাসে অভিযান চালিয়ে অস্ত্রসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন জজ মিয়া (২৩) ও লিয়াকত আলী (২৮)। এ সময পুলিশ জজ মিয়ার কাছে থেকে একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি ও দুটি ম্যাগাজিন লিয়াকত আলীর কাছ থেকে ২০ বোতল ফেনসিডি উদ্ধার করে। গত বুধবার রাত সাড়ে নয়টার দিকে গ্রাগপুর-ভেড়ামারা সড়কে এ অভিযান চালানো হয়।

পুলিশ জানিয়েছে, অস্ত্র পাচারের গোপন সংবাদ পেয়ে দৌলতপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আজাদুর রহমান সঙ্গীয় সদস্য নিয়ে কল্যাণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অভিযান চালান। এ সময় ওই পথে ঢাকাগামী যাত্রীবাহী কোচ জে আর পরিবহন থেকে জজ মিয়া ও লিয়াকত আলীকে আটক করা হয়। জজ মিয়ার দেহ তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি ও দুটি ম্যাগাজিন উদ্ধার করা হয়। একই নৈশ কোচে মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর গ্রামের বজলুর রহমানের ছেলে লিয়াকত আলীকে ২০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করে পুলিশ। জজ মিয়া নাটোর সদর উপজেলার তেবাড়িয়া এলাকার হাবিল খন্দকারের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে অস্ত্র পাচার ও অস্ত্র ব্যবসার সাথে জড়িত। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে মাদক ও অস্ত্র পাচার করে আসছিলো। এ ব্যাপারে থানায় পৃথক মামলা হয়েছে।