কালীগঞ্জ মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ বরখাস্ত

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের কালীগঞ্জ মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যায় কলেজ পরিচালনা কমিটির জরুরিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজে পরিচালনা কমিটির সভা স্থানীয় সংসদ সদস্য কলেজের সভাপতি আনোয়ারুল আজিম আনারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় কলেজ পরিচালনা কমিটির বিদ্যোৎসাহী সদস্য আব্দুল হামিদ, সাবেক ইউপি চেয়ারম্যান মোদাচ্ছের আলী, শিক্ষক প্রতিনিধি শশাংক সানা, এনামুল হক ও আশরাফ উদ্দীনসহ ১৫ সদস্য উপস্থিত ছিলেন।

সভায় কলেজের অধ্যক্ষ মাহবুবুর রহমানের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নিয়োগ বাণিজ্য, জাল কাগজপত্র তৈরি করে বেতন ছাড় ও কলেজের স্বার্থবিরোধী কাজের অভিযোগ ওঠে। অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলন ও উত্থাপিত প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কলেজের উপাধ্যক্ষ আব্দুল মজিদ মণ্ডল এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি রেজুলেশন আকারে জাতীয় বিশ্ববিদ্যালয়কে অবহিত করা হবে। তিনি আরো জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটি অধ্যক্ষের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা পেলে তাদের সুপারিশ মোতাবেক পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। প্রসঙ্গত, কলেজের অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে কলেজের শিক্ষক, কর্মচারী ও ছাত্রছাত্রীরা কয়েকদিন ধরে মিছিল-সমাবেশ করে আসছিলো।