কলেজছাত্র হত্যার ঘটনায় কুষ্টিয়া বিক্ষোভে উত্তাল

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় কলেজ ছাত্র সাগর সাহা অপির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী। গতকাল রোববার দুপুরে দ্বিতীয় দিনের মতো শ শ বিক্ষুদ্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী লক্ষ্মীপুর বাজারের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। সকাল ১১টায় হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুষ্টিয়া শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

এদিকে পুলিশ এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে শিবপুর গ্রামের সাবেক মেম্বার সিদ্দিকুর রহমানের ভাই মোস্তফার ছেলে এনামুলকে (২৭) আটক করেছে বলে জানা গেছে। এদিকে রোববার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিহত কলেজ ছাত্র সাগর সাহা অপি’র লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে দুপুরে হরিনারায়ণপুর ইউনিয়নের শিবপুর মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়। বেলা ১১টার দিকে কলেজছাত্র সাগর সাহা অপি’র হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নেতৃবৃন্দ হাসপাতাল প্রাঙ্গণে বিক্ষোভ প্রদর্শন করেন।

বিক্ষোভ মিছিলটি হাসপাতাল মোড় হয়ে শহরের প্রধান সড়ক এনএস রোড প্রদক্ষিণ করে আমলাপাড়া গোপীনাথ জিউর মন্দিরের সামনে এসে মানববন্ধন ও সমাবেশে মিলিত হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সহসভাপতি বাবু বিজয় কুমার কেজরীওয়ালের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জয়দেব বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়, যুগ্ম সম্পাদক নিলয় রায় প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশে বক্তারা অবিলম্বে কলেজছাত্র সাগর সাহা অপি’র হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। শনিবার রাত ৮টার দিকে কুষ্টিয়ার পুলিশ সুপার মেহেদী হাসানের নেতৃত্বে পুলিশের কয়েকটি টিম শিবপুর প্রাথমিক বিদ্যালয়ের এলাকা ঘিরে ফেলে। আটক এনামুলের স্বীকারোক্তি অনুযায়ী দীর্ঘ একঘণ্টা তল্লাশি ও অভিযান চালিয়ে ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য জেসমিনের বাড়ির পাশে স্কুল সংলগ্ন বাঁশবাগানের পরিত্যাক্ত পায়খানার ট্যাঙ্কি থেকে অপহৃত কলেজছাত্র সাগর সাহা অপি’র বস্তাবন্দি লাশ উদ্ধার করে। লাশ বস্তায় ভরে মুখ সেলাই করে পরিত্যাক্ত পায়খানার ট্যাঙ্কির মধ্যে রেখে ওপরে মাটি চাপা দিয়ে রাখা হয়।

সূত্র জানায়, ইবি থানা পুলিশ অপহৃত সাগর সাহার মোবাইল ট্র্যাকিঙের মাধ্যমে সাবেক মেম্বার সিদ্দিকুর রহমানের ভাই মোস্তফার ছেলে এনামুলকে (২৭) আটক করে। এনামুলের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ জানতে পারে এই ঘটনার সাথে একই গ্রামের বাবলুর ছেলে শিপন (২৫) জড়িত রয়েছে। তবে লাশ উদ্ধার অভিযানের আগেই শিপন এলাকা ছেড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর বাজার থেকে খাতের আলী কলেজের এইচএসসির ২য় বর্ষের ছাত্র সাগর সাহা অপিকে অপহরণ করা হয়। হত্যাকাণ্ডের বিষয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন শেখ জানান, আজ (রোববারের) মধ্যেই হত্যার মোটিভ এবং অপহরণ ও হত্যার সাথে কারা কারা জড়িত রয়েছে তা উদঘাটন করা সম্ভব হবে।