করোনা ভাইরাস সচেতনতায় চুয়াডাঙ্গায় ডা. মেহেদীর লিফলেট বিতরণ

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সকলকে সচেতন হতে হবে
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী নিজ উদ্যোগে করোনা ভাইরাসের সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন। গতকাল শনিবার বিকেল ৫টায় চুয়াডাঙ্গা হাসপাতাল রোড, হাসপাতাল মোড়, কলেজ রোড, সিনেমাহল রোড, বেলগাছি রেলগেটসহ শহরের বিভিন্ন স্থানে তিনি এ সচেতনতামূলক কার্যক্রম করেন।
লিফলেট বিতরণকালে বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী বলেন, করোনা ভাইরাস নিয়ে পুরো বিশ্ব মারাত্মক সংকটে পড়েছে। এই ভাইরাস অত্যন্ত প্রভাব ফেলেছে; কিন্ত এর মৃত্যুর পরিমাণ অনেক কম। এর আগেও মানুষ অনেক ভাইরাসের মোকাবেলা করেছে। স্বাস্থ্য সম্পর্কে আমাদের সচেতন হতে হবে। বিশেষ করে পরিষ্কার পরিচ্ছন্নতা এবং হাঁচি ও কাশির বিষয়ে সর্বদা যতœবান হতে হবে। তিনি বলেন, করোনা বিষয়ে সরকারের সদিচ্চা এবং আন্তরিকতা রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এই বিষয়টি মনিটরিং করছেন। প্রধানমন্ত্রী দেশবাসীকে করোনা ভাইরাসকে সাহসিকতার সাথে মোকাবেলার আহ্বান জানিয়েছেন। আজ আমাদের প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে সকলকে সচেতন হতে হবে এবং করোনা বিষয়ে আতঙ্ক না হয়ে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় চিকিৎসকের পরামর্শকে গ্রহণ করে জীবনযাপন করতে হবে। প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী আরও বলেন, করোনাভাইরাসের কারণে আপনারা আতঙ্কিত না হয়ে, সচেতন থাকবেন। যে যে কাজগুলো করলে তার মাধ্যমে এ রোগ ছড়ায় সে কাজ করবেন না। যেখানে সেখানে কফ, থুতু ফেলবেন না। হাঁচি কাশি দিলে রুমাল বা টিস্যু ব্যবহার করবেন। নিজে ভালো থাকবেন, অপরকে ভালো রাখবেন।
লিফলেট বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোসেন, জেলা কৃষকলীগের সহসভাপতি আক্তারুজ্জামান, জেলা কৃষকলীগের আইনবিষয়ক সম্পাদক আব্দুল খালেক, দফতর সম্পাদক ফজলুর রহমানসহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।