ইবির আইন বিভাগে ছাত্রলীগের তালা

 

স্টাফ রিপোর্টার: দু ছাত্রলীগ ক্যাডারের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে মঙ্গলবার সকালে তালা দিয়েছে ছাত্রলীগের কয়েক নেতাকর্মী। পরে দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোর এসে তাদের সাথে কথা বলে তালা খোলার ব্যবস্থা করেন।

জানা যায়, বহিষ্কৃত ছাত্রলীগ ক্যাডার সজিব ও সালাউদ্দিনের নেতৃত্বে কয়েক নেতাকর্মী মঙ্গলবার সকাল ৮টায় আইন বিভাগে তালা ঝুলিয়ে দেয়। পরে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. ত ম লোকমান হাকিম এসে তাদের সাথে কথা বলে তালা খোলার ব্যবস্থা করেন। সূত্রানুযায়ী, গত সেপ্টেম্বরে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষের ঘটনায় ইবি ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়। সেই বন্ধ চলাকালে বহিষ্কৃত ছাত্রলীগ ক্যাডার সজিব ও তার সহযোগী সালাউদ্দিন বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা ভঙ্গ করে ক্যাম্পাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ বিভিন্ন ক্যাডার ও নেতাকর্মীদের অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছিলেন।

সে সময় তাদের সেই অস্ত্র প্রশিক্ষণের সচিত্র প্রতিবেদন বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। এতে করে বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি সিন্ডিকেট সভা ডেকে ক্যাম্পাস এলাকায় শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কর্মকাণ্ডের দায়ে আইন বিভাগের শিক্ষার্থী সজিবুল ইসলাম সজিব ও সালাউদ্দিনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করেন। এরই প্রতিক্রিয়ায় গতকাল তারা আইন বিভাগে এ ঘটনা ঘটায়।