ইবিতে ছাত্রলীগের যুগ্মসম্পাদককে দলীয় কর্মীদের ধাওয়া

ইবি প্রতিনিধি: নিজ দলীয় কর্মীরা ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের যুগ্মসম্পাদক শাহিনুর রহমান শাহিনকে ধাওয়া করেছে বলে জানা গেছে। গতকাল সোমবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে এ ঘটনা ঘটে। ধাওয়া খেয়ে শাহিন প্রক্টরের কার্যলয়ে অবস্থান নেয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সোমবার সকাল ১১টার দিকে প্রশাসন ভবনের সামনে থেকে ছাত্রলীগের কয়েকজন কর্মী ও বহিরাগতরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্মসম্পাদক শাহিনুর রহমান শাহিনকে ধাওয়া করে। ছাত্রলীগ কর্মী হাফিজ, সোহেল ও হালিমের নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রলীগ কর্মী ও বহিরাগত লাঠিসোটা নিয়ে ধাওয়া দর্শনায় জাসদের কর্মী সমাবেশে কেন্দ্রীয় নেতা আনোয়ারুল ইসলাম বাবু: দলকে সু-সংগঠিত করতে সকলকে আন্তরিক হতে হবেদিলে সে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের কার্যালয়ে আশ্রয় নেয়। তবে কি কারনে তাকে ধাওয়া করে হয়েছে তা সঠিকভাবে জানা যায়নি। এ বিষয়ে শাহিনুর রহমান বলেন, ক্যাম্পাসে আসার পথে এক শিক্ষার্থীর সাথে কথা কাটাকাটি হয়। কিন্তু ক্যাম্পাসে এসেই তা মীমাংসা হয়ে যায়। তারা পূর্বপরিকল্পিতভাবে আমাকে খুজতে থাকে। সে সময় আমি প্রক্টর স্যারের রুমে অবস্থান করছিলাম।
অন্যদিকে হাফিজের অভিযোগ, ঝিনাইদহ থেকে ক্যাম্পাসগামী বিশ্ববিদ্যালয়ের বাসে গাড়াগঞ্জ থেকে ইংরেজী বিভাগের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের জাহিদ নামের এক শিক্ষার্থী উঠতে চাইলে শাহিন তাকে বাধা দেয়। এমনকি তাকে না নিয়েই বাস ক্যাম্পাসে আসে। এ জন্যই আমরা তাকে ধাওয়া করি। তবে পরবর্তীতে বিষয়টি মীমাংসা করা হয়েছে। অভিযোগ উঠেছে, বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করে টেন্ডার প্রক্রিয়ায় ঝামেলা করতে ছাত্রলীগের সাবেক এক নেতার নির্দেশে পূর্বপরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। এ বিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা বসে বিষয়টি সমাধান করেছে। এখন ক্যাম্পাস পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।