ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

ভালাইপুর প্রতিনিধি জানিয়েছেন, জেলা যুবলীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল শুক্রবার বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গার পানি উন্নয়ন বোর্ডের টেনিস কোটে জেলা যুবলীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনাসভায় জেলা যুবলীগের আহ্বায়ক আরেফীন আলম রঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সদর উপজেলা চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদুল হক লিটু বিশ্বাস, উপপ্রচার সম্পাদক শওকত আলী, জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক আসাদুজ্জামান কবীর, জেলা যুবলীগ নেতা চিৎলা ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমির হোসেন, জেলা যুবলীগনেতা মাসুদুর রশীদ মাসুম, গোলাম মোস্তফা লালা, আসমান, আব্দুল কাদের, আব্দুর রশীদ, তহিদুল ইসলাম ফকা, জাকারিয়া,পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহাসিন রেজা, আলুকদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ইসলাম উদ্দিন, আলমডাঙ্গা উপজেলা যুবলীগের আহ্বায়ক আহসান, সাধারণ সম্পাদক শাহিন, চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হক টুকু, সাবেক জেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন দিপু, আব্দুস ছালাম, চিৎলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শফিকুল ইসলাম, রবিউল হক ঝন্টু, খাদিমপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি সাবান মাহমুদ, সাধারণ সম্পাদক কামাল হোসেন, গাংনী ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক আবু তাহের আবু, রকিবুল ইসলামপ্রমুখ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া যে নাশকতা সৃষ্টি করতে চলেছেন তা শক্তহাতে প্রতিহত করতে হবে। দেশবাসীর এ নাশকতার হাত থেকে রক্ষাপেতে দোয়া করা হয়।

চুয়াডাঙ্গা বড় বাজারে কাজি সামসুল হকের উদ্যোগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল শুক্রবার বড়বাজারপাড়াস্থ কাজি অফিসে ইফতারের আয়োজন করেন তিনি। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন কাজি সামসুল হক।

দামুড়হুদা/নতিপোতা/আটকবর প্রতিনিধি জানিয়েছৈন, বিরোধীদল নাকি ঈদের পরপরই আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। এ ধরনের হুমকিতে আওয়ামী লীগের নেতাকর্মীরা ভিত নন। আমরা রাজপথে থেকেই তাদের মোকাবেলা করবো। বিরোধীদলের ইস্যুবিহীন আন্দোলন রুখে দেয়া হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। আমি চুয়াডাঙ্গা-২ নির্বাচনী এলাকার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে দলকে তিল তিল করে সংগঠিত করে চলেছি। কারণ দলকে সুসংগঠিত করাই আমার একমাত্র লক্ষ্য। কারোর দয়ায় এমপি হওয়া যায়না। আমিও কারোর দয়ায় এমপি হইনি। যারা ৫ জানুয়ারি ভোট না দিয়ে বিরোধিতা করেছে দলের মধ্যে ঘাপটি মেরে থাকা ওই সমস্ত কুচক্রীদের থেকে সতর্ক থাকতে হবে। গতকাল শুক্রবার বিকেলে নতিপোতা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে নতিপোতা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত ইফতার মাহফিল ও আলোচনাসভায় চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজি আলী আজগার টগর প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কালিয়াবকরি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জুলফিকার আলী ভুট্টুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, সহসভাপতি রবিউল হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, নতিপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলী। সভার শুরুতেই জগন্নাথপুর গোচিয়ারপাড়ার ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি আজাদ শেখের নেতৃত্বে সুজাত শেখ, ইয়াকুব আলী, আশাবুল হক, রেজাউল ইসলাম, বিল্লাল হোসেন, আরিফুল ইসলামসহ প্রায় ৩০ জন বিএনপিকর্মী এমপি টগরের হাতে হাত দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন মাস্টার। আলোচনা শেষে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, কালবিলম্ব না করে সকলের অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা করুন। নয়তো গণজোয়ারে ভেসে যাবেন। তিনি বলেন, ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার নামে জনগণের ওপর নির্যাতন চালানোই হচ্ছে শেখ হাসিনার শাসন আমল। শুক্রবার বিকেলে ঝিনাইদহ জেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, গুম-খুনের বিরুদ্ধে আজ যারাই প্রতিবাদ করছে বর্তমান অবৈধ ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে প্রেরণ করে রিমান্ডের নামে নির্যাতন চালাচ্ছে। আওয়ামী লীগ আইনের শাসন নিজস্ব গতিতে চলতে দিচ্ছে না। তাই সংবিধান রক্ষার জন্য সকলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ সংবিধান পরিবর্তন করে দেশের রাজনীতি নষ্ট করেছে। সংবিধান থেকে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দেশে সংঘাতময় পরিবেশ সৃষ্টি করেছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দেয়নি। তাই এদেরকে সাংবিধানিক সরকার বলা যায় না। তিনি বলেন, কোনো শাসকদলই জোর করে বেশি দিন ক্ষমতায় টিকতে পারে না। আওয়ামী লীগ সরকারও পারবে না। দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আন্দোলন ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না। তাই আন্দোলনের বিকল্প নেই। আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হোন।তথ্যমন্ত্রী ইনু এবং এরশাদকে খুনি উল্লেখ করে নোমান বলেন, জাসদ, এরশাদ ও আওয়ামী লীগ একে অপরের ৫০ হাজার রাজনৈতিক কর্মীকে হত্যা করেছে। তারা সংসদেও এই হত্যার কথা বলেছে। সংসদে রেকর্ড আছে। এই হত্যার একদিন বিচার হবে।ঝিনাইদহ শহরের কেপি বসু সড়কে জেলা কার্যালয়ে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। ইফতার মাহফিলে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য এমএ ওহাব, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মালেক, যুগ্ম সম্পাদক হরিণাকুণ্ডু উপজেলা চেয়ারম্যান এমএ মজিদ, পৌর বিএনপির সভাপতি জাহিদুজ্জামান মনা, সাধারণ সম্পাদক আবদুল মজিদ, বিএনপি নেতা সিরাজুল ইসলাম, মুন্সী কামাল আজাদ পান্নু, খলিলুর রহমান, মাহাবুবার রহমান, হামিদুল ইসলাম হামিদ, সাজেদুর রহমান পপ্পু বক্তব্য রাখেন। ইফতারের আগে জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির বিদ্রোহী অংশ গতকাল স্থানীয় দারুস সালাম ময়দানে ইফতার মাহফিল ও আলোচনাসভার আয়োজন করে।ইফতারপূর্ব আলোচনাসভায় বিএনপির জেলা কমিটির সদস্যসাবেক উপজেলা সভাপতি শহিদুল কাউনাইন টিলুর সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্মআহ্বায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা। প্রধান বক্তা ছিলেন জেলা আহ্বায়ক কমিটির সদস্য কর্নেল (অব.) কামরুজ্জামান। এ সময় তিনি বলেন, আমরা এমন এক সময় উপস্থিত হয়েছি, যখন বিএনপিকে নিয়ে ষড়যন্ত্র চলছে। বিএনপিকে উপজীব্য করে হায়েনার দল বাণিজ্যে নেমেছে।পদ- পদবি বাণিজ্য করে দলকে খণ্ডিত করছে। আমরা এ অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবো। আগামীদিনে এ চলমান আন্দোলনের মাধ্যমে বিজয় ছিনিয়ে আনবো। জেলা আহ্বায়ক কমিটির সদস্য আলমডাঙ্গা পৌর মেয়রমীর মহি উদ্দীন,শেখ সাইফুল ইসলাম,ইসরাফ হোসেন, অ্যাডআব্দুল ওহাব, জীবননগর পৌরসভার মেয়র নোয়াব আলী, অ্যাড. শামীম রেজা ডালিম, টিপু তরফদার, আবুল হাসনাত, লিয়াকত আলী,দর্শনা পৌরসভার মেয়র মহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলার সাবেক চেয়ারম্যান ফজলুর রহমান,এসকে সাদি, সদর থানা সম্পাদক রেজাউল করিম মুকুট, আবু জাফর মন্টু, নাজমুস সালেহীন,শহিদুল হক রতন,হাজি শওকত আলী এ সময় বক্তব্য রাখেন

জেলা বিএনপির সদস্য আনোয়ার হোসেনের উপস্থাপনায় উপস্থিত ছিলেন মীর ইসমাইল,আয়ুব আলী,বোরহান উদ্দীন,রহম আলী,নান্নু মিয়া, আব্দুর রাজ্জাক, রেজাউল করিম,লুড খান,আব্দুল ওহাব,বিল্লাল হোসেন,আব্দুল লতিফ তোতা,ইউপি চেয়ারম্যান শাহজালাল ব্যানা,অহিদ মেম্বার,মহাবুল মেম্বার,ছাত্রদল নেতা মঞ্জুরুল, জাহিদ, তৌফিক, শওকতপ্রমুখ।

ভ্রাম্যমা প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গা সাবসেন্টারে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে আলোচনাসভা ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আবু মোহাম্মদ জহুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান কাদির গনু। বিশেষ অতিথি ছিলেন ডা. গোলাম মোস্তফা, ডা. লিয়াকত আলী, ডা. শাহারিয়ার আহম্মেদ কাজল, ডা. নাজমুল হক, ডা. সেলিম রেজা, ডা. হারুনার রশীদ, সেনেটারি ইন্সপেক্টর নিজাম উদ্দিনপ্রমুখ।

জীবননগর ব্যুরো জানিয়েছেন, জীবননগর সাহিত্য পরিষদ, উপজেলা বিএনপির একাংশ, সোহেল ট্রেডার্স ও বাবুল এন্টারপ্রাইজের উদ্যোগে গতকাল শুক্রবার ইফতার পার্টি ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সাহিত্য পরিষদ কাজি টাউয়ারে ও সোহেল ট্রেডার্স হাইস্কুলপাড়া মসজিদে মুসল্লিদের সম্মানে এ ইফতার পার্টির আয়োজন করে।

শহরের কাজি টাউয়ারে অবস্থিত জীবননগর সাহিত্য পরিষদের দেয়া ইফতার পার্টিতে সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা, উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাফিজ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আক্তার রিনি, রাজনীতিক কাজি বদরুদ্দোজা, দৌলৎগঞ্জ বাজার কমিটির আহ্বায়ক সাংবাদিক এম.আর বাবু, আব্দুল ওয়াহেদ বিশ্বাস, আব্দুস সালাম ইসা, প্রধান শিক্ষক সোয়াইব হোসেন, অবসরপ্রাপ্ত শিক্ষক নজরুল ইসলাম, সাংবাদিক অ্যাডভোকেট মুন্সী আব্দুর রশিদ, জিএন জাহিদুল ইসলাম বাবু, আবু সায়েমসহ সাহিত্য পরিষদের সদস্যবৃন্দ ইফতার পার্টিতে অংশগ্রহণ করেন। সাহিত্য পরিষদের সভাপতি ডা. শাহিনুর হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা পরিচালনা করেন সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুল আলম। মাও. গোলাম রব্বানী ইফতার অনুষ্ঠানে বিশেষ দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।

শহরের ইসলামপুরে অবস্থিত আশরাফুল মডেল অ্যাকাডেমীতে উপজেলা বিএনপির একাংশ নোয়াব আলী ও ধুন্দু গ্রুপ বিএনপি নেতাকর্মীদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করা হয়। ইফতার পার্টিতে বিএনপি নেতা পৌর মেয়র নোয়াব আলী, হাজি সাইদুর রহমান ধুন্দু, সাবেক পৌর চেয়ারম্যান আশরাফুল ইসলাম, মাহতাব উদ্দিন, তাজুল ইসলাম, মশিউর রহমান, সাবদার রহমান, কাউন্সিলর হযরত আলী, সামসুজ্জামান হান্নু, কাউন্সিলর আফতাব উদ্দিন, আনিসুর রহমান শিপলু ছাত্রদল নেতা হাসানুজ্জামান, রয়েল, জাহিদ, জ্যাকি, টুইন, সুমন ওশহিদুল প্রমুখ ইফতার পার্টিতে অংশগ্রহণ করেন। বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সোহেল ট্রেডার্সের স্বত্বাধিকারী হাজি তবিবুর রহমান হাইস্কুলপাড়া জামে মসজিদে মুসল্লিদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেন। এছাড়াও বাবুল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আবু সাঈদ বাবুল মুক্তারপুর জামে মসজিদে মুসল্লিদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেন।

মহেশপুর প্রতিনিধিজানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় মহেশপুর জেলা পরিষদ অডিটোরিয়ামে আ.লীগের উদ্যোগে ইফতার মাহাফিল অনুষ্ঠিত হয়।সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা উপজেলা কমান্ডার আব্দুল মালেক গাজী। প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৩ আসনের এমপি নবী নেওয়াজ। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নাসিমা খাতুন, মীর সুলতানুজ্জামন লিটন, শরিফুল ইসলাশ শরিফ, মাও. হাবিবুর রহমান, আব্দুর রহমানসহ নেতৃবৃন্দু। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের ইমাম আবু সুফিয়ান।

গতকাল শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে হাসাদাহ ইউনিয়নেব্যাবসায়ীদের নিয়েবাদ আছর ফাজিল মাদরাসার মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতের আমির আনোয়ারুল হক মালিক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট সাবেক সহঅ্যাটর্নি জেনারেল অ্যাড. এসএম শাহজাহান কবীর।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর গাংনীতে ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে গতকাল শুক্রবার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা আক্তার বানু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন, গাংনী থানার ওসি (তদন্ত) মুক্তার হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাড আব্দুস সালাম, জেলা আ.লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বিশ্বাস, উপজেলা আ.লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক রেজাউল হক, কৃষকলীগ নেতা ফজলুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আবুল বাশার, জেলা যুবলীগের সাবেক সহসভাপতি সবুক্তগীন মাহমুদ পলাশ, সাবেক ছাত্র নেতা জিয়াউর রহমান, রফিকুল ইসলাম রফিক, আসাদুজ্জামান প্রমুখ।মোনাজাত পরিচালনা করেন মাও. শাহ আলম সিরাজী।

এদিকে গাংনীর বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার আশরাফুল ইসলামের উদ্যোগে উত্তরপাড়া দারুচ্ছুন্নাত খানকা শরিফ প্রাঙ্গণে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। আগত অতিথিদের অভ্যর্থনা জানান আশরাফুল ইসলাম। উপস্থিত ছিলেন গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, উপজেলা যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক মজিরুল ইসলাম, গাংনী বাজার কমিটির সভাপতি হাফিজুর রহমান মানিক ও পৌর ৬নং ওয়ার্ড কাউন্সিলর নবীর উদ্দীনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

মেহেরপুর অফিস জানিয়েছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মেহেরপুরে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছে শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদ। গতকাল শুক্রবার সকালে মেহেরপুর সদর উপজেলার ইছাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪৫০ পরিবারের অসহায় মানুষের মাঝে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন শিক্ষক-কর্মচারী ঐক্য পরিষদের কেন্দ্রীয় অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. মাহাবুবুল আলম। জেলা শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের আহ্বায়ক মোখলেছুর রহমানসহ জেলা শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেহেরপুর অফিস আরও জানিয়েছে, মেহেরপুরে এসএসসি’৮৭ বন্ধুদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার এসএসসি’৮৭ বন্ধুদের কার্যালয়ে অনুষ্ঠিত ওই ইফতার ও দোয়া মাহফিলে শরিফুল ইসলাম, নূরুল ইসলাম, ডা. ওবাইদুল ইসলাম পলাম, মনিরুল ইসলাম মনি, আজাদ আলী, কামরুল হাসান, শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।