আলমডাঙ্গায় ৪৮ প্রহরব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠানের উদ্বোধন করেলেন হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় ৪৮ প্রহরব্যাপী ৮৪তম মহানামযজ্ঞানুষ্ঠানের শুভ উদ্বোধন করেছেন হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আলমডাঙ্গা রথতলার হরিবাসর আঙিনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি শুভ উদ্বোধন ঘোষণা করেন।
উদ্বোধনকালে তিনি বলেন, সাম্প্রদায়িক সম্পৃক্তির মহা মিলন মেলা নামযজ্ঞ অনুষ্ঠানে এসে আমি অভিভুত হয়েছি। চুয়াডাঙ্গা জেলার সর্ববৃহত এই অনুষ্ঠানটি সার্বজনীন। আমি সকলের কাছে অনুরোধ করবো আপনারা এই অনুষ্ঠানকে সফল করতে সকল মতামতের উর্দ্ধে উঠে সহযোগিতা করবেন। তিনি বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে ওঠা বাংলাদেশে আমরা সাম্প্রদায়িক সম্পৃক্তির দৃষ্টান্ত স্থাপন করে রেখেছি। তিনি গীতার সারাংশ থেকে কিছু বলেন, যা হয়েছে তা ভালোই হয়েছে, যা হচ্ছে তা ভালোই হচ্ছে, তোমার কী হারিয়েছো যে তুমি কদছো। তুমি কী নিয়ে এসেছিলে, যা তুমি হারিয়েছো? তোমার যা আজ আছে, কাল তা অন্য কারো ছিলো। পরশু সেটা অন্য কারো হবে। পরিবর্তনই সংসারের নিয়ম।
আলমডাঙ্গা সার্বজনীন মহানামযজ্ঞ উৎযাপন কমিটির সভাপতি বিশিষ্ট শিল্পপতি বাবু গিরিধারী লাল মোদীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আওরঙ্গজেব মোল্লা টিপু, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, যুগ্মসম্পাদক ও পি.পি শামসুজ্জোহা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মহিদুল ইসলাম খান, আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম মন্টু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য খাইরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য পৌর আওয়ামী লীগের সভাপতি আবু মুসা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী হারদী ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান, আওয়ামী লীগের পৌর সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী শাহ আলম, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিন্টু, কাউন্সির জহুরুল ইসলাম স্বপন, মতিয়ার রহমান ফারুক, আব্দুল গাফফার, জেলা হিন্দু, বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি বাবু শুনিল কুমার অধিকারী। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রশান্ত অধিকারী ও উপজেলা পূজা উৎযাপন কমিটির সম্পাদক ডা. অমল কুমারের পরিচালনায় উপস্থিত ছিলেন শিল্পপতি গনেশ লাল মোদী, বিজয় লাল মোদী, মনীন্দ্রনাথ দত্ত, আলমডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকা হামিদুল ইসলাম আজম, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আহসান মৃধা, উপপ্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, যুবলীগ নেতা মোল্লা জাফর, সাইফুর রহমান পিন্টু, কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক, পৌর ছাত্রলীগের সম্পাদক নাহিদ হাসান তমাল, মহানামযজ্ঞ উৎযাপন কমিটির যুব সম্প্রদায়ের নেতা নিমায়রায়, প্রকৌশলী আব্দুল খালেক, পরিমল ঘোষ কালু, বিশ^জিত সাধু খাঁ, পলাশ আচ্যর্জ, মদন সাহা, বিদ্যুত সাহা, জয় বিশ^াস, মহেশ, মিলন দাস, পবন, অজিত ভারতী প্রমুখ।