আলমডাঙ্গায় ক্ষেতে বিষ প্রয়োগ করায় ৫ ছাগলের মৃত্যু

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার মোড়ভাঙ্গা গ্রামের বেগুনক্ষেতে বিষপ্রয়োগে ৫ ছাগলের মৃত্যু হয়েছে। গতকাল রোববার এ ঘটনা ঘটে। আজ সোমবার উপজেলা প্রাণিসম্পদ অফিসে মৃত ছাগল ৫টির ময়নাতদন্ত করা হবে।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলা মোড়ভাঙ্গা গ্রামের গাঙপাড়া মাঠে বেগুনক্ষেত রয়েছে পার্শ্ববর্তী বড়বোয়ালিয়া গ্রামের মৃত রবজেল বিশ্বাসের ছেলে সাজুর। অন্যান্য দিনের মতো গতকাল মোড়ভাঙ্গার একপাল ছাগল ওই বেগুনক্ষেত খাওয়া শুরু করে। বেগুনক্ষেত খেয়ে দুপুরের পর ছাগলগুলো অসুস্থ হতে থাকে। বিকেলের মধ্যে একটি গাভীন ছাগলসহ ৫টি ছাগল মারা যায়। মৃত ছাগল ৫টির মালিক হলেন গাঙপাড়ার মৃত ইয়াকুব ম-লের ছেলে রবিউল হক, আব্দুল করিম ও জাহাঙ্গীর আলম।
এলাকাবাসীসূত্রে জানা যায়, রবিউল হক, আব্দুল করিম ও জাহাঙ্গীর আলমসহ বেশ কয়েকজনের ছাগলের পাল ওই বেগুনক্ষেত খেয়ে তছরুপ করতো। এ ব্যাপারে ছাগল মালিকদেরকে বার বার অনুরোধ করেও কোনো লাভ হয়নি। শেষে নিরুপায় হয়েই হয়তো ক্ষেতে বিষ প্রয়োগ করেন। বিষপ্রয়োগের ফলে ৫ ছাগলের মারা যাওয়ার ঘটনায় গতকাল সন্ধ্যায় রবিউল হক আলমডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ আকরাম হোসেন জানান, রাতেই ছাগল মালিক লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রাণিসম্পদ অফিসে আবেদন করা হবে মৃত ছাগলগুলির ময়নাতদন্তের ব্যবস্থা করতে। উপজেলা ভেটেরিনারি সার্জন ডাক্তার আব্দুল্লাহিল কাফি বলেন, লিখিতভাবে জানালে ছাগলের ময়নাতদন্ত করে রিপোর্ট প্রদান করা হবে। আলমডাঙ্গা থানার এসআই জিয়া জানান, ময়নাতদন্তের সকল প্রক্রিয়া সম্পন্ন করে রাখা হয়েছে। সোমবার ময়নাতদন্তের ব্যবস্থা করা হবে।