আলমডাঙ্গার জামজামি বাজার থেকে চোরাই গরুর মাংস বিক্রির অভিযোগে একজন আটক

 

আলমডাঙ্গা ব্যুরো/জামজামি প্রতিনিধি: আলমডাঙ্গার জামজামি বাজার থেকে চোরাই গরুর মাংস বিক্রির অভিযোগে পুলিশ বয়বৃদ্ধ মোহাম্মদ আলী (৬৭) নামের এক কসাইকে আটক করেছে। গতকাল বৃহস্পতিবার গরুর মাথা দেখে গড়গড়ি গ্রামের এক ব্যক্তি ওই গরু তার দাবি করে অভিযোগ করলে পুলিশ তাকে আটক করে। তবে কসাইয়ের পক্ষ থেকে দাবি করা হয়েছে গরুটি তিনি পশুহাট থেকে কিনেছেন। যার রসিদও রয়েছে।

জানা গেছে, আলমডাঙ্গার জামজামি বাজারের প্রতিষ্ঠিত মাংস ব্যবসায়ী মোহাম্মদ আলী গতকাল একটি গরু জবাই করেন। গরুর মাংস বিক্রি হয়ে গেলে মাথাটি তখনও ছিলো। এদিকে উপজেলার জেহালা ইউনিয়নের গড়গড়ি গ্রামের মৃত মপেল মণ্ডলের ছেলে ঠাণ্ডুর মাথা দেখে দাবি করেন গরুটি তার। বুধবার রাতে তার ওই গরু চুরি হয়ে গেছে। তার অভিযোগের ভিত্তিতে পুলিশ জামজামি বাজার থেকে মাংস ব্যবসাযী মহাম্মদ আলীকে আটক করে। এ সময় গরুর মাথাটিও থানায় নিয়ে যাওয়া হয়। এদিকে ওই মাংস ব্যবসায়ী ছেলে আব্দুল কুদ্দুস জানান, তারা জামজামির প্রতিষ্ঠিত মাংস ব্যবসায়ী। বুধবার আলমডাঙ্গা পৌর পশুহাট থেকে গরুটি কিনেছেন। হাটমালিকের স্বাক্ষরিত যার রসিদও তিনি দেখান। রসিদে বিক্রেতার নাম রয়েছে ডামোস গ্রামের মতিনে। কুদ্দুস আরো জানান, বিষয়টি তদন্ত করে দেখলেই জানা যাবে তাদেও গরুটি কেনা।

অপরদিকে আলমডাঙ্গার মুন্সিগঞ্জ গড়গড়ি থেকে রাতে দরিদ্র কৃষকের প্রায় অর্ধলাখ টাকা মুল্যের গরু চুরি করে নিয়ে যায় চোরচক্র। জামজামি বাজারের বহুল আলোচিত মামুদ আলী কসাইকে (৭০) আলমডাঙ্গা থানা পুলিশ আটক করেছে। এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ওঠে সমালোচনার ঝড়।