আলমডাঙ্গার গাংনী গ্রামের কালুকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

 

প্রতিবাদে বিক্ষুব্ধ গ্রামবাসীর ফাঁড়ি ঘেরাও মানববন্ধন

ভালাইপুর প্রতিনিধিঃ আলমডাঙ্গার গাংনী গ্রামের কালু নামের একজনকে বাড়ি থেকে শাদা পোশাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। একটি শাদা মাইক্রোবাসে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করছে তার পরিবার। কালুকে উদ্ধারের জন্য এলাকাবাসী রাস্তায় মানবন্ধনের ডাক দিলে তাদেরকে নিবৃত করেছেন আলমডাঙ্গা থানার ওসি আকরাম হোসেন। তিনি কালুকে উদ্ধারের যথাসাধ্য চেষ্টা করবেন বলে আশস্ত করেন।

জানা গেছে, আলমডাঙ্গার গাংনী ইউনিয়নের গাংনী গ্রামে নাসির উদ্দিনের ছেলে হাসানুজ্জামান কালুকে গত সোমবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে হাত-মুখ বেঁধে বাড়ি থেকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। আলমডাঙ্গা থানার ওসি আকরাম হোসেন গাংনী তদন্তকেন্দ্রে উপস্থিত হলে গাংনী গ্রামের কয়েক হাজার গাংনী তদন্ত কেন্দ্র ঘেরাও করে। তারা কালুকে উদ্ধারের দাবি জানায়। তাৎক্ষণিকভাবে গ্রামবাসীর করা অভিযোগের কারণে গাংনী গুচ্ছগ্রামের হাফিজুর রহমান হাবুকে গ্রেফতারের জন্য অভিযান চালায় পুলিশ। হাবু বাড়িতে না থাকায় তার মেয়ে পানসিকে তদন্ত কেন্দ্রে নিয়ে আসা হয়। ওসির উপস্থিতিতে জনসম্মুখে পানসি বলে সেদিন রাত ১০টার দিকে একটি শাদা মাইক্রোবাস গাংনী মোড়ে দাঁড়ালে আমার পিতা হাবু ও আমি তাদের গাড়িতে উঠে কালুর বাড়ি দেখিয়ে দিই। এরপর কালুকে বাড়ি থেকে গাড়িতে উঠিয়ে নিয়ে যাবার সময় আমাদেরকে গাংনী মোড়ে নামিয়ে দিয়ে যায়।

অপহরণের বিষয়কে কেন্দ্র করে গতকাল বুধবার গ্রামবাসী মানবন্ধনের ডাক দিলে বিকালে সবাই মানববন্ধনের জন্য রাস্তায় নামেন। খবর পেয়ে আলমডাঙ্গা থানার ওসি আকরাম হোসেন বিক্ষুব্ধ জনতাকে শান্ত করেন।  ওসি আকরাম তাদেরকে বলেন শাদা পোশাকে যদি কেউ প্রশাসনিক পরিচয় দিয়ে কাউকে তুলে নিয়ে  যাওয়ার চেষ্টা করে সে যেই হোক  না কেন আটক করে থানায় খবর দিন।