আন্দুলবাড়িয়া বাজারের পাউয়ারট্রিলার মেরামত করতে এসে বিদ্যুতস্পৃষ্টে লাশ হয়ে বাড়ি ফিরলো কিশোর সজীব

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: পাউয়ারটিলার মেরামতের কাজ করতে এসে বিদ্যুতস্পৃষ্টে লাশ হয়ে বাড়ি ফিরলো এক কিশোর। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে জীবননগরের আন্দুলবাড়িয়া বাজারের রিপন ওয়েলডিং অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং ওয়ার্কশপে এ দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, আন্দুলবাড়িয়া ইউনিয়নের বিদ্যাধরপুর গ্রামের ওসমান আলীর ছেলে সজীব (১৬) গতকাল দুপুর ১২টার দিকে আন্দুলবাড়িয়া বাজারের পুরাতন অগ্রণী ব্যাংকের নিচে রিপন ওয়েলডিং অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং ওয়ার্কশপে নিজ পাউয়ারটিলারের মেরামতের কাজ করার জন্য নিয়ে আসে।
ঘটনার প্রত্যক্ষদর্শীগণ জানান, ওয়ার্কশপ মালিক দোকানে না থাকায় অদক্ষ কর্মচারী শিশু ফয়সাল হোসেন (১৩) পাউয়ারটিলারে আর্থিং লাইন সংযোগ দিয়ে মেরামত কাজ করার প্রস্তুতি নেয়। এ সময় সজীব পাউয়ারটিলারে হাত দিয়ে পাশে দাঁড়িয়ে ওয়েলডিং কাজ দেখতে থাকে। অসাবধানতা বশত পাউয়ারটিৃলারটি বিদ্যুতায়িত হয়ে পড়ে। বিদ্যুতস্পৃষ্ট হয়ে রাস্তার ওপর আঁচড়িয়ে পড়ে গুরুত্বর আহত হয় সজীব। স্থানীয়রা তাকে উদ্ধার করে জীবননগর স্ব্যাস্থ কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। বেলা ১টার দিকে নিহত সজীবের লাশ বাড়িতে নেয়া হলে মা-বাবা, ভাই-বোন ও স্বজনদের কান্নায় এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। সন্ধ্যা ৬টার দিকে নিহতের লাশ গ্রামের পুরাতন জামে মসজিদে জানাজা শেষে গ্রামের কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়। কিশোর সজীবের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় কোনো মামলা দায়ের হয়েছে কি-না জানতে জীবননগর থানার অফিসার ইনর্চাজের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় সত্যতা জানা সম্ভব হয়নি।
সূত্র জানায়, আন্দুলবাড়িয়া বাজারের বাণিজ্যিক এলাকায় যন্ত্রতন্ত্র ওয়েলডিং কারখানা রয়েছে প্রায় ১০টি। অধিকাংশ ওয়েলিডিং অ্যান্ড ওয়ার্কশপগুলোর বিরুদ্ধে শিশু শ্রমিক দিয়ে কাজ করার অভিযোগ উঠেছে। প্রধান সড়কের পাশে যন্ত্রতন্ত্র এসব কারখানাগুলোয় দিনরাত খুটখাট শব্দ, ওয়েলড়িং কাজের আলোক রশ্মি ও এলোমেলোভাবে অসতর্কতার সাথে দিনরাত কাজকর্ম করায় নানা দুর্ঘটনাসহ ব্যবসায়ী ও পথচারীরা প্রত্যেহ বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে বলে অভিযোগসূত্রে জানা গেছে।