আত্মার সাথে পরমাত্মার মিলন হওয়ার আকাঙ্ক্ষা পূরণ হোক

চুয়াডাঙ্গায় সদর মঞ্জিলে সাধু বাউল মেলার উদ্বোধনকালে জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহমেদ বললেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন ‘সাধু বাউল মিলন মেলায় সাঈজিকে স্মরণ করা হবে। আত্মার সাথে পরমাত্মার মিলন হওয়ার আকাক্সক্ষা ব্যক্ত করা হবে। সবাই যেন সেই পরম আত্মার সাথে মিলিত হতে পারে। সেই আশা, ইচ্ছা থাকলো। গতকাল শুক্রবার দুপুরে চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা ব্রিজ মোড়ে তরিকতে আহলে বাইত আয়োজিত সাধু মিলন মেলায় জেলা প্রশাসক এসব কথা বলেন।
জেলা প্রশাসক আরও বলেন, ‘আমি লালনের আখড়ায় একাধিকবার গিয়েছি। আমার পারিবারিক সদস্য ও কোনো মেহমান আসলে শহর থেকে বহুদূরে ইকোপার্ক বা আটকবর দেখাতে নিয়ে যায়। কিন্তু এই আশ্রমের খবর আগে জানা না থাকায় আমার অফিস থেকে মাত্র ১০ মিনিটের দূরত্বের এই মনোরম পরিবেশ দেখা হয়নি। এ যেন ‘দেখা হয় না চক্ষু মেলিয়া, ঘর হতে শুধু দুই পা ফেলিয়া, একটি ধানের শীষের ওপর একটি শিশির বিন্দু।’
শাহ সুফি সদর উদ্দিন আহমদ চিশতী (আ.) এর ১৮তম পদার্পণ দিবস উপলক্ষে দু’দিনব্যাপী সাধু বাউল মিলন মেলা অনুষ্ঠিত হচ্ছে। স্থানীয় উদ্যোক্তা ওহিদ হোসেন চিশতী সাধু বাউল মিলন মেলার আয়োজন করে থাকেন। প্রধান অতিথি দরবার শরীফে অনুষ্ঠিত বাউলদের আয়োজিত বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং বাউলদের মাঝে বস্ত্র (শাদা থান) বিতরণ করেন। আয়োজকদের পক্ষ থেকে জেলা প্রশাসককে সদর উদ্দিন আহমদ চিশতীর লেখা ৩টি বই উপহার দেন ওহিদ হোসেন চিশতী। এসময় মুক্তিযোদ্ধা মোস্তফা খান, মুক্তিযোদ্ধা শহীদ খান, জেলা বাউল কল্যাণ সংস্থার সভাপতি মহিউদ্দিন ফকির, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহ আলম সনি, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দফতর সম্পাদক রিফাত রহমান, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সদস্য মফিজুর রহমান জোয়ার্দ্দার ও বাউল সংগঠক খায়রুল আলম লালমিয়া উপস্থিত ছিলেন। গতরাতে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে আসা বাউলগণ গান পরিবেশন করেন।