নভেম্বরে বুঝতে পারবেন বিএনপি আছে কি নাই’

 

বিএনপি আপাতত চুপচাপ থাকলেও নভেম্বরেই আন্দোলনে নামার আভাস দিলেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, আগামী মাসে দেখিয়ে দেবো বিএনপি আছে না কি নাই। পুলিশ-র‌্যাব ছাড়া আসেন দেখা যাক কাদের অবস্থা কি? পুলিশ-র‌্যাব ছাড়া ঘর থেকে বের হতেও পারবেন না।

 

শুক্রবার বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টু ও হাবিব উন-নবী-খান সোহেলের মুক্তির দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন দুদু।

তিনি বলেন, হাজার হাজার বিএনপি নেতা-কর্মীকে মিথ্যা মামলা দিয়ে জেলে রাখা হয়েছে। সকল রাজবন্দিদের মুক্তি দিয়ে মাঠে নামুন, সুষ্ঠু নির্বাচন দিয়ে নিজেদের যোগ্যতা প্রমাণ করুন। সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ সারাদেশে ১০টি আসনও পাবে না বলে দাবি করেন দুদু। সার্চ কমিটির নামে রকিব মার্কা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।

 

শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মনববন্ধনে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ মনির হোসেন, বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ, ফরিদ উদ্দিন প্রমুখ।

 

দুদু বলেন, বিএনপি কঠিন সময়েও নির্বাচনে অংশগ্রহণ করে ৩৮টি সিট পেয়ে বিরোধী দলে ছিল। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, বর্তমান সরকারের এত ব্যর্থতা যে তারা নির্বাচনে বিজয়ের ফলাফলই খুঁজে পাবে না।