দেশে নতুন দুই করোনা রোগি । মোট আক্রান্ত ৫৬

মাথাভাঙ্গা অনলাইন : দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুই জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অর্থাৎ মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৫৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় কোনও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছয়।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) ডা. হাবিবুর রহমান। এই সময় উপস্থিত ছিলেন, সিএমএসডি (সেন্ট্রাল মেডিসিন স্টোরেজ ডিপো) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ।

ডা. হাবিবুর রহমান বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করলে দুই জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। তারা দুই জনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যজনের বয়স ৭০ থেকে ৮০ বছর বয়সের মধ্যে। তবে কীভাবে তারা আক্রান্ত হয়েছেন, তা এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। এই বিষয়ে অনুসন্ধান চলছে।’

ব্রিফিংয়ে জানানো হয়, এখন পর্যন্ত ৬২ হাজার ১২৭ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪০৪ জনকে হোম কোয়ারেন্টিন এবং ৯ জনকে প্রাতিষ্ঠানিক কোয়েরেন্টিন করা হয়েছে। এই পর্যন্ত ৪৫ হাজার ৭০৪ জনকে কোয়ারেন্টিন মুক্ত করায় বর্তমানে ১৬ হাজার ৭০০ জন কোয়ারেন্টিনে আছেন।
এ সময় আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৪০১ জন দেশে প্রবেশ করেছেন। তাদের সবাইকে স্ক্রিনিং করা হয়েছে। এছাড়া সারাদেশে ৩ লাখ ৫৭ হাজার ২৬৫টি পিপিই বিতরণ করা হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ৬৭ হাজার ৪৬৫টি ফোন কল এসেছে স্বাস্থ্য বাতায়নে এবং এখন পর্যন্ত এখানে মোট ফোন কলের সংখ্যা ১০ লাখ ৪২ হাজার ৯৬২টি।

 

#ফাইজার(০২-০৪-২০)