চুয়াডাঙ্গায় কর্মরত সকল সাংবাদিকের ঐক্যবদ্ধ প্রয়াস : যৌথসভা সকল সাংবাদিক এক কাতারে : মিলন মেলার প্রস্তুতি

বিশেষ প্রতিনিধি: ‘ঐক্যই বল, আর নয় পৃথক, আর নয় বিভেদ’ মূলত এ স্লোগান সামনে নিয়ে চুয়াডাঙ্গায় কর্মরত সকল সাংবাদিক দাঁড়িয়েছেন এক কাতারে। ঐক্যবদ্ধভাবে একটি মাত্র সংগঠনের ব্যানারে সম্মিলিতভাবে চলার সিদ্ধান্তে ঐকমত্য হয়েছেন তাঁরা। একীভূত হয়ে চুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিকদের মিলন মেলার আয়োজনের প্রস্তুতি চলছে।

গতকাল শুক্রবার রাতে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনের দোতলায় স্থানীয় দুটি প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও জ্যেষ্ঠ সাংবাদিকদের যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তার আলোকে আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিশেষ সাধারণ সভা। যে সভা হবে সাংবাদিকদের মিলন মেলা। প্রেসক্লাব নেতৃবৃন্দসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা মনে করছেন, এই ঐক্যবদ্ধ প্রয়াস জেলায় কর্মরত সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বড় ধরনের ভূমিকা রাখবে। সেই সাথে জেলার উন্নয়নেও কর্মরত সাংবাদিকরা আরো বেশি অবদান রাখতে পারবেন। সে লক্ষ্যে শিগগিরই সকল সদস্যের পছন্দ ও মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠন করে প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার পদক্ষেপ নেয়া হবে।

যৌথসভায় আলোচনায় অংশ নেন বর্ষীয়ান সাংবাদিক চুয়াডাঙ্গা প্রেসক্লাবের আহ্বায়ক মাহাতাব উদ্দিন, সদস্য সচিব নাসির উদ্দিন আহমেদ, প্রেসক্লাব চুয়াডাঙ্গার সভাপতি মানিক আকবর ও সাধারণ সম্পাদক মরিয়ম শেলী এবং জ্যেষ্ঠ সাংবাদিক এসএম শরীফ উদ্দিন হাসু , শেখ সেলিম, কামাল উদ্দিন জোয়ার্দ্দার, ডা. শাহার আলী, রাজীব হাসান কচি, রিচার্ড রহমান, রফিক রহমান, জাহিদুল ইসলাম ও শাহ আলম সনি। সভাটি সঞ্চালকের দায়িত্বে ছিলেন সরদার আল আমিন।

যৌথ সভায় উপস্থিত সাংবাদিক প্রতিনিধিরা সিদ্ধান্ত নেন, দুটি প্রেসক্লাবের সকল সদস্য এখন থেকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ব্যানারে পরিচিত হবেন। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সকল বাধা দূর করতে সকলেই ঐক্যবদ্ধ থাকবেন। সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে আরো বেশি যত্নবান হবেন।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গার সাংবাদিকদের মধ্যে ঐক্যপ্রচেষ্টা দীর্ঘদিন ধরে চলে আসছে। সম্প্রতি দু পক্ষই পৃথক অবস্থানে থেকে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে একীভূত হওয়ার বিষয়ে একমত হন। পৃথক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী গতকাল সন্ধ্যার পর উভয়পক্ষের প্রতিনিধিদল যৌথসভায় মিলিত হন। সভাটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।