সারাদেশে শ্রেষ্ঠত্ব অর্জনকারী আলমডাঙ্গা কলাকেন্দ্রের শিক্ষার্থী রজনী খাতুনকে জেলা মাসিক উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় সংবর্ধিত

 

আলমডাঙ্গা ব্যুরো: জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতায় সারাদেশে শ্রেষ্ঠত্ব অর্জনকারী আলমডাঙ্গা কলাকেন্দ্রের শিক্ষার্থী রজনী খাতুনকে জেলা মাসিক উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় সংবর্ধিত করা হয়েছে। গতকাল ১৯ ফেব্রুয়ারি সংবর্ধনাকালে জেলা প্রশাসক সায়মা ইউনুস রজনীর হাতে বই তুলে দেন। উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডাক্তার রওশন আরা, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেব প্রসাদ পাল, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আজাদ জাহান, ইসলামিক ফাউন্ডেশনের ডেপুটি ডাইরেক্টর এবিএম রবিউল ইসলাম।

উল্লেখ্য, উপজেলার প্রত্যন্ত রায়সা গ্রামের দরিদ্র মাছ ব্যবসায়ী লিটন আলীর মেয়ে রজনী খাতুন। সে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। লেখাপড়ার পাশাপাশি আলমডাঙ্গা কলাকেন্দ্রে সঙ্গীত শিখছে। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত জাতীয় শিশু-কিশোর সাংস্কৃতিক প্রতিযোগিতায় হামদ-নাতে অংশ নিয়ে রজনী সারাদেশে ১ম হয়। ২৯ জানুয়ারি ঢাকার আগারগাঁও ইসলামিক ফাউন্ডেশন ভবনে জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সে প্রতিযোগিতায় রজনী দেশসেরা হওয়ার গৌরব লাভ করে। ইতঃপূর্বে সে উপজেলা, জেলা ও বিভাগীয় প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করেই জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেয়। গত ৯ ফেব্রুয়ারি ঢাকাস্থ চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে রজনী দেশসেরার পুরস্কার গ্রহণ করে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। ইতঃপূর্বে রজনী খাতুন জাতীয় প্রাথমিক শিক্ষা পুরস্কার প্রতিযোগিতা ১৬ তে অংশ নিয়ে সারাদেশে ৩য় হয়ে প্রধানমন্ত্রীর হাত থেকে পদক জয় নিয়ে ঘরে ফিরে। এছাড়া বিটিভির রজত জয়ন্তী উপলক্ষে আয়োজিত সঙ্গীত প্রতিযোগিতায় রজনী খাতুন সারাদেশে লালনগীতিতে ২য় ও নজরুলসঙ্গীতে ৩য় হওয়ার গৌরব অর্জন করে। এ বছর অনুষ্ঠিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় রজনী খাতুন ক বিভাগে অংশ নেয়। গত ১৮ জানুয়ারি ও ২৫ জানুয়ারি অনুষ্ঠিত যথাক্রমে উপজেলা ও জেলা পর্যায়ের প্রতিযোগিতায় রজনী হামদ-নাত, ভাব সঙ্গীত ও দলীয় জারী গানে অংশ নিয়ে ৩টিতেই ১ম স্থান অর্জন করে। এরপর গত ৩ ফেব্রুয়ারি ছিলো বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা। যশোর জেলা স্কুলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভাগীয় এ প্রতিযোগিতায় অংশ নিয়ে রজনী হামদ-নাতে ১ম, ভাব সঙ্গীত, দেশাত্মবোধক  ও জারিগানের সবগুলোতে ২য় স্থান অধিকার করে রজনী। আর সিনথিয়া? সিনথিয়া পল্লিগীতি গেয়ে ১ম স্থান অধিকার করে। উপজেলা ও জেলা পর্যায়ের প্রতিযোগিতায়ও সিনথিয়া ১ম হওয়ার সক্ষমতা দেখিয়েছে। আগামী এপ্রিল মাসের ১ম সপ্তায় ঢাকায় জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ওই প্রতিযোগিতায় অংশ নিয়ে আলমডাঙ্গা কলাকেন্দ্রের ২ মেধাবী প্রতিযোগি রজনী ও সিনথিয়া দেশসেরার খেতাব ছিনিয়ে নিতে এখন অনুশীলনে ব্যস্ত। কলাকেন্দ্রের দুই কর্ণধার ইকবাল হোসেন ও রেবা সাহা তাদেরকে সঙ্গীতে তালিম দিচ্ছেন।