চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজ বনভোজন ও বসন্তবরণে মেতেছিলো শিক্ষক-ছাত্রীরা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে বার্ষিক বনভোজন ও বসন্ত উৎসব-২০২০ সম্পন্ন হয়েছে। গতকাল সোমবার দিনব্যাপী মহিলা কলেজ চত্বরে বনভোজন ও বসন্ত উৎসব উৎসবমুখর পরিবেশে পালন করা হয়। বসন্ত উৎসবে শিক্ষক ও ছাত্রীরা বসন্ত সাজে নাচ ও গানে মেতে ওঠে। সরকারি আদর্শ মহিলা কলেজের বার্ষিক বনভোজন ও বসন্ত উৎসবে কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আজিজুর রহমান ও তার পতœী হেলেনা পারভীন রানী, উপাধ্যক্ষ রেজাউল করিম ও তার পতœী রওশন আরা খানমসহ কলেজের শিক্ষক ও ছাত্রীরা উপস্থিত ছিলেন। দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থাপনায় ছিলেন কলেজের শিক্ষক মাসুদ পারভেজ, সুলতান জান্নাতুল ফেরদৌস ও ড. আব্দুর রশীদ।
বার্ষিক বনভোজন ও বসন্ত উৎসবে গান পরিবেশন করেন, শিল্পী আফসানা, আসমাউল হুসনা মালিক, আঁখি ও কুমকুম। শিক্ষকদের মধ্যে গান পরিবেশন করেন, রাসেল আহমেদ, সাজ্জাদ হোসেন, মাসুদ পারভেজ ও মামুন অর রশীদ। নৃত্য পরিবশেন করেন কলেজের ছাত্রী ঐশী, তামান্না, ফাল্গুনী, তাম্মী, নাতাশা, নাবিলা, শাহনেওয়াজ পারভীন, সীমা, মীম ও আফরিন। অতিথি শিল্পী রুকাইয়া সুলতানা ও উম্মে হাবিবা হীরা গান পরিবেশন করেন। সাংস্কৃতিক উৎসব শেষে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা আদর্শ মহিলা কলেজ স্থানীয় শিক্ষানুরাগীদের উদ্যোগে ১৯৮৪ সালে শহরের বুজরুকগড়গড়ি এলাকায় প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৭ সালে কলেজটি সরকারিকরণ করা হয়। বর্তমানে কলেজটি প্রায় ২ হাজারেরও বেশি ছাত্রী লেখাপড়া করছে। কলেজে রয়েছে একটি ১০০ শয্যার আবাসিক হল। যেখানে দূর-দূরান্ত থেকে ছাত্রীরা এসে লেখাপড়া করছে। কলেজটিতে নিয়মিত বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে।
উৎসবে কলেজের বর্তমান শিক্ষক ও ছাত্রীদের পাশাপাশি সাবেকরাও অংশ নেন।