৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও কুয়াতলার ৯ বাড়ি গুড়িয়ে দিলো জেলা প্রশাসন

?

আলমডাঙ্গায় সরকারি জমিতে অবৈধভাবে  ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িঘর নির্মাণ
আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে অবৈধভাবে নির্মিত ৯টি ব্যবসাপ্রতিষ্ঠান ও উপজেলার কুয়াতলায় সরকারি রাস্তা দখল করে নির্মিত ৯টি বাড়ি গুড়িয়ে দেয়া হয়েছে। দীর্ঘদিন ধরে চলে আসা আইনগত প্রক্রিয়া শেষে জেলা প্রশাসনের জুডিশিয়াল শাখা গতকাল ওই দু’স্থানের ১৮টি পাকা-কাঁচা স্থাপনা উচ্ছেদ করে।
জানা গেছে, আলমডাঙ্গা কাছারি বাজারে অবস্থিত আলমডাঙ্গা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই বিদ্যালয়ের মূল্যবান জমি দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে তাতে পাকা ব্যবসাপ্রতিষ্ঠান নির্মাণ করে বহাল তবিয়তে ব্যবসা করে আসছিলেন বকশিপুরের আফসার মন্ডলের ছেলে সানোয়ার হোসেন, ক্যানেলপাড়ার মৃত ননী গোপাল ঘোষের ছেলে নিমাই ঘোষ, এরশাদপুরের মৃত সৈয়দ আলী মন্ডলের ছেলে আল মামুন, জগন্নাথপুরের সাবের আলীর ছেলে মিলন, আলমডাঙ্গা বাবুপাড়ার আক্কাস আলীর ছেলে মোমিনুল ইসলাম, রাধিকাগঞ্জের আব্দুল ওয়াহেদ আলীর ছেলে রেজাউল ইসলাম, মিয়াপাড়ার খোয়াজ আলীর ছেলে ডাবলু, আসাননগরের আকবর আলীর ছেলে মহির উদ্দীন ও অভয়নগরের শামসুদ্দীনের ছেলে আবুল কাশেম। এ নিয়ে কর্তৃপক্ষের সাথে অবৈধ দখলদারদের আইনি লড়াই চলছিলো। দীর্ঘদিন আইনি লড়াই শেষে গতকাল ২৮ ফেব্রুয়ারি দুপুর ১২টায় জেলা প্রশাসকের জুডিশিয়াল শাখা ওইসব অবৈধ স্থাপনা বুলড্রেজার দিয়ে গুড়িয়ে দেয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল আলম ও আলমডাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সীমা শারমিন।
বিকেলে কুয়াতলা গ্রামে সরকারি রাস্তা দখল করে অবৈধভাবে নির্মিত ৯টি কাঁচা-পাকা স্থাপনাও গুড়িয়ে দেয়া হয়েছে। ওই ৯টি অবৈধ স্থাপনার মালিক হচ্ছেন কুয়াতলার মোহাম্মদ মালিথার ছেলে আব্দাল ও আব্দুল হান্নান, মৃত ইনাত ফরায়েজীর ছেলে ফয়েজ উদ্দীন, নাতিছেলে আলমগীর, ফকির মাহমুদের ছেলে ইকতার আলী, সামেদ মন্ডলের ছেলে ইসমাইল, জামায়াত ফরায়েজীর ছেলে নিয়াজ উদ্দীন ও তাহাজ উদ্দীন এবং মৃত গোমের মালিথার ছেলে ইকরাম মালিথা।
উচ্ছেদ অভিযানে আলমডাঙ্গা থানার এসআই একরাম, এসআই গিয়াস, এএসআই হামিদুল, এএসআই শফিকুল ও চুয়াডাঙ্গা পুলিশ লাইনের যৌথবাহিনি উপস্থিত ছিলেন।