৮ ঘণ্টা পর খুলনার সাথে রেল যোগাযোগ শুরু

স্টাফ রিপোর্টার: মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় গতকাল মঙ্গলবার সোয়া আট ঘণ্টা খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ছিলো। গতকাল মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটের দিকে যশোরের সিঙ্গিয়া রেলস্টেশনের কাছে মালবাহী ট্রেন লাইনচ্যুত হলে এ অবস্থার সৃষ্টি হয়। পরে লাইনচ্যুত ট্রেন সরিয়ে রেললাইন মেরামতের পর বিকেল ৫টা ৩৫ মিনিটে রেল যোগাযোগ পুনরায় শুরু হয়।

এ সময় খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী চিত্রা, রূপসা, রকেট, মহানন্দা  ও বেনাপোলগামী কমিউটার ট্রেন আটকা পড়ে যায়। অপরদিকে রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস যশোর স্টেশনে থামে। সেখানে থেকে আবার রাজশাহী ছেড়ে যায়।

যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জানান, সকাল ৯টা ২০ মিনিটে নওয়াপাড়া থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন যশোরের সিঙ্গিয়া রেলস্টেশনের ২ নম্বর লাইনে প্রবেশ করছিলো। এ সময় ট্রেনটির বগি লাইনচ্যুত হয়। এতে খুলনার সাথে যশোরসহ সারাদেশের রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারি ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। মালবাহী বগি সরিয়ে নেয়ার পর রেললাইন মেরামত করে বিকেল ৫টা ৩৫ মিনিটে রেল যোগাযোগ পুনঃস্থাপন করা হয়।

দুর্ঘটনার কারণে খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী চিত্রা, রূপসা, রকেট ও মহানন্দা  ও বেনাপোলগামী কমিউটার ট্রেন আটকা পড়ে যায়। এতে খুলনার সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। অপরদিকে রাজশাহী থেকে ছেড়ে আসা সাগরদাঁড়ি এক্সপ্রেস খুলনায় পৌঁছুতে পারেনি। ফলে ট্রেনটি যশোর স্টেশনে এসে থামে। সেখানে থেকে আবার রাজশাহী ছেড়ে গেছে। তবে এটা কোনো নাশকতা নয় বলে নিশ্চিত করে স্টেশন মাস্টার জানিয়েছেন, ওই লাইনটি দুর্বল হয়ে পড়ায় এমন ঘটনা ঘটতে পারে।