৮ কেজি সোনার গয়না ও ১৩ লাখ টাকাসহ বিএসএফ’র হাতে বাংলাদেশি আটক

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্তের ৫শ গজ ভারতের অভ্যন্তরে ৮ কেজি ওজনের সোনার গয়না ও নগদ ১৩ লাখ বাংলাদেশি টাকাসহ সুখি মণ্ডল (৩০) নামে এক বাংলাদেশি বিএসএফের হাতে আটক হয়েছে। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৭টার দিকে এ আটকের ঘটনা ঘটে।
জানা গেছে, জীবননগর উপজেলার নতুনপাড়া গ্রামের ফেন্না মণ্ডলের ছেলে সুখি মণ্ডল (৩০), মৃত মফিজউদ্দিনের ছেলে জিয়ার হোসেন (৩২) ও রওশন আলীর ছেলে জাফর আলী (৩৫) গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বিপুল পরিমাণ সোনার গয়না ও নগদ টাকা নিয়ে ভারত থেকে নতুনপাড়া সীমান্তের ৬৬ নম্বর মেন পিলারের সন্নিকটে অবস্থিত বাগদিপাড়া গেটের নিকট দিয়ে বাংলাদেশে আসছিলো। এ সময় ভারতের বানপুর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদেরকে ধাওয়া করে। বিএসএফের ধাওয়া খেয়ে জিয়ার ও জাফর পালিয়ে এলেও সুখি মণ্ডলকে প্রায় সোয়া ৩ কোটি টাকা মূল্যের ৮ কেজি ওজনের সোনার গয়না ও ১৩ লাখ বাংলাদেশি টাকাসহ আটক করে বিএসিএফ। আটক সোনার গয়না ও টাকা জীবননগর কেন্দ্রীক সোনা চোরাচালান সিন্ডিকেটের।
এ ব্যাপারে সীমান্ত ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান বলেন, বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধীন নতুনপাড়া বিওপি কমান্ডার হাবিলদার জুয়েল মিয়া জানান, বিষয়টি শুনেছি। সঠিক তথ্য পাওয়ার জন্য বিএসএফের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর জাহিদ হাসানের মোবাইলে সাংবাদিকদের পক্ষ হতে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম মনিরুজ্জামানের সরকারি মোবাইলটি বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
উল্লেখ্য, এ সীমান্ত দিয়ে প্রতিদিন প্রচুর পরিমাণে সোনার বার ভারতে পাচার হচ্ছে। পাচার হওয়া সোনার বার হতে অলঙ্কার তৈরি করে আবার বাংলাদেশে পাচার করে হচ্ছে। আর বিভিন্নভাবে ভারতে যাওয়ার পর জমা বাংলাদেশি টাকা হুন্ডির মাধ্যমে আবার পাচার হয়ে আসছে।