৭ খুন : র‌্যাবের সাবেক কর্মকর্তা রানাও গ্রেফতার

র‌্যাবের সাবেক দু কর্মকর্তাকে ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় হাইকোর্টের আদেশেরসাত দিন পর র‌্যাবের চাকরিচ্যুত আরেক কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাকেও গ্রেফতার করেছে পুলিশ।গতকাল শনিবার রাত ২টার দিকে নৌবাহিনীর এই অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে ঢাকা সেনানিবাস এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এর আগে গত শনিবার ভোর রাতে র‌্যাব-১১’র সাবেক অধিনায়ক তারেক সাঈদ মোহাম্মদ, আরিফহোসেন একই এলাকা থেকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছেনারায়ণগঞ্জপুলিশ।

নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডারের ঘটনায় অভিযুক্তর‌্যাবের সাবেক দু কর্মকর্তাকে ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তারা  হলেন-র‌্যাব-১১’র সাবেক কমান্ডিং অফিসার লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ ওমেজর আরিফ। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটচাদনী রুপমের আদালতে তাদের সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালতশুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত শুক্রবার রাত৪টার দিকে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার বাসভবন থেকে এই দু কর্মকর্তাকে আটককরা হয়। আটকের পর তারেক ও আরিফকে উচ্চআদালতের নির্দেশনা অনুযায়ী ৫৪ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে।

নারায়ণগঞ্জেরপুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, ক্যান্টনমেন্ট থানা পুলিশেরসহযোগিতায় র‌্যাবের সাবেক দু কর্মকর্তাকে আমরা গ্রেফতার করেছি। তাদেররিমান্ডে নেয়া হয়েছে। আমরা আন্যান্য যে কার্যক্রম তা যথাযথভাবে করার চেষ্টাকরছি। এদিকে গতকাল সাবেক দু র‌্যাব কর্মকর্তাকে আদালতে নেয়ার আগে আদালতএলাকায় কড়া নিরাপত্তা বলয় তৈরি করা হয়। এর মধ্যেই আদালত প্রাঙ্গণে উৎসুকমানুষ ভিড় করেন। দু র‌্যাব কর্মকর্তাকে আদালতে নেয়া ও বের করে নিয়ে যাওয়ারসময় আইনজীবীরা তাদের ফাঁসি দাবি করে মিছিল ও স্লোগান দিতে থাকেন।

আদালতে যা বললেন লে. কর্নেল তারেক: আদালতে আসামি লে.কনেল তারেক সাঈদ মোহাম্মদ ও মেজর আরিফের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।একপর্যায়ে বিচারক নিজেই তারিক ও আরিফ কিছু বলতে চান কি-না তা জানতে চান।এ সময় মেজর আরিফ কিছু না বললেও লে. কর্নেল তারিক বলেন, র‌্যাবের বিরুদ্ধে যেঅভিযোগ এসেছে ৬ কোটি টাকা নেয়ার এসব বলা হচ্ছে পত্র-পত্রিকায় দেখে।আইনজীবীরা এ সময় বলে ওঠেন, র‌্যাবের বিরুদ্ধে আমাদের কোনো অভিযোগ নেই। আমাদেরঅভিযোগ ব্যক্তি তারেকের বিরুদ্ধে।