৪০ বছরে চুয়াডাঙ্গা জেলায় যে উন্নয়ন হয়নি তা গত পাঁচ বছরে হয়েছে

আলমডাঙ্গার পাইকপাড়ায় বিএনপি জামায়শিবির থেকে আওয়ামী লীগে যোগদান অনুষ্ঠানে হুইপ ছেলুন জোয়ার্দ্দার এমপি

 

মুন্সিগঞ্জ/ঘোলদাড়ি প্রতিনিধি: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার আইলহাস ইউনিয়নের পাইকপাড়া গ্রামে জামায়াত-শিবির থেকে আওয়ামী লীগে যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশের জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে বলেন, ৪০ বছরে চুয়াডাঙ্গা জেলায় যে উন্নয়ন হয়নি, গত পাঁচ বছরে তার চেয়ে বেশি উন্নয়ন করা হয়েছে। তিনি বলেন, ১৫৫ কিলোমিটার রাস্তা পাকা করা হয়েছে। স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয় করা হয়েছে। স্বাস্থ্য খাতসহ কৃষিতে বিপ্লব ঘটানো হয়েছে।

অনুষ্ঠানে বিএনপি জামায়াত-শিবির থেকে ২শ নেতাকর্মী প্রধান অতিথির হাতে হাত দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। গতকাল রোববার বিকেলে আলমডাঙ্গার আইলহাস ইউনিয়নের পাইকপাড়া গ্রামে বিএনপি জামায়েত শিবির থেকে আওয়ামী লীগে যোগ দান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইলহাস ইউনিয়নের ২ নং ওয়ার্ড সভাপতি আব্দুল ওহাব মালিথ। বিশেষ অতিথি ছিলেন- চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, অ্যাড. শামশুজ্জোহা পিপি, জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক সাবেক চেয়ারম্যান অ্যাড. আব্দুল মালেক, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনু, ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকুব আলী মাস্টার, উপজেলা ভাইস চেয়ারম্যান খালেদুর রহমান অরুন, খাদিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম মণ্ডল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, চুয়াডাঙ্গা কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান স্বাপন, সাধারণ সম্পাদক তারেক ও জেলা উপজেলাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

প্রধান অতিথি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানসহ স্বাস্থ্যখাতেও ব্যাপক উন্নয়ন করা হয়েছে। বিএনপি সরকারের আমলে দেশে দুর্ভিক্ষ নামে এসেছে। কৃষক সার পায়নি। লাইনে দাড়িয়ে সার নিতে হয়েছে। আওয়ামী লীগ সরকার গঠন করলে সার কৃষকদের খোঁজে। বর্তমানে আমাদের দেশের কৃষকদের উৎপাদিত পণ্য নিজ দেশের চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানি করছে।

তিনি খালেদা জিয়াকে উদ্দেশে বলেন, তিনি ৯২ দিন বিএনপি নিজ কার্যালয়ে নিজের ইচ্ছায় আটক থেকে নাটক করে দেশের জনগণকে বোকা বানাতে চেয়েছেন। তার ডাকে কেউ সাড়া দেয়নি। ভাড়া করা লোক দিয়ে বাস, ট্রাক, রেলে পেট্রোলবোমা মেরে সাধারণ জনগণকে পুড়িয়ে মেরেছেন। খালেদা জিয়া এখন জন বিচ্ছিন্ন হয়ে গেছে। তিনি হরতাল-অবরোধ ডেকেছেন নিজের স্বার্থ উদ্বারে মানুষ পুড়িয়ে মেরেছেন। অনুষ্ঠানে আইলহাস ইউনিয়নের বিএনপি জামায়াত-শিবির থেকে ২শ জন নেতাকর্মী বঙ্গবন্ধু আদর্শে অনুপ্রেরিত হয়ে প্রধান অতিথির হাতে হাত দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক লিটু বিশ্বাস।