২৪ ঘণ্টার ব্যবধানে এবার আলমডাঙ্গার হাড়গাড়ি গ্রামে বোমাসহ চিঠি উদ্ধার : আরও ৩ জনের বাড়িতে চিঠি দেয়ার অভিযোগ

 

আলমডাঙ্গা ব্যুরো: ২৪ ঘণ্টার ব্যবধানে এবার কুমারী গ্রামের পার্শ্ববর্তী হাড়গাড়ি গ্রামের মহাবুল মেম্বারের বাড়ি বোমাসহ চিঠি রেখে গেছে সন্ত্রাসিরা। একই গ্রামের আরও ৩ জনের বাড়ি হুমকি দিয়ে চিঠি লিখে রেখে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

                জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার কুমারী ইউনিয়নের হাড়গাড়ি গ্রামের মাহতাব মণ্ডলের ছেলে মহাবুল ইসলাম কুমারী ইউনিয়ন পরিষদের মেম্বার। গতকাল বুধবার ভোরে সেহরি খাওয়ার পর তার পরিবারের লোকজন বাড়ির সাথে ল্যাট্রিনে যাওয়ার সময় ল্যাট্রিনের পাশে একটি বোমা দেখতে পায়। লাল রঙের টেপ মোড়ানো বোমাটি দিয়ে একটি চিঠি চাপা দেয়া ছিলো। সংবাদ পেয়ে আলমডাঙ্গা শহরে বসবাসকারী মহাবুল মেম্বার দ্রুত গ্রামের বাড়িতে ছুটে যান। বিষয়টি তিনি দুর্লভপুর ফাঁড়ি পুলিশকে অবহিত করেন। সকালে দুর্লভপুর ফাঁড়ির আই সি এএসআই রাশেদ ঘটনাস্থলে গিয়ে চিঠিসহ বোমাটি উদ্ধার করেন। চিঠিতে শুধু লেখা ছিলো ‘মেম্বারের বাড়ি বোম রাখলাম।’

এছাড়া মহাবুল মেম্বারের চাচাতো ভাই একই গ্রামের পাতার ছেলে বাবলুকে, আহমেদের ছেলে হেলাল উদ্দীন ও পার্শ্ববর্তী এলাহিনগরের মঞ্জুকে উদ্দেশ্য করেও তাদের বাড়িতে পৃথক পৃথক চিঠি রাখা হয়েছে। চিঠিতে তেমন কিছু লেখা ছিলো না। শুধু ‘ভালোমন্দ খেয়ে নে’ লিখেছে।

মহাবুল মেম্বার বলেন, ইউপি নির্বাচনের ৩ দিনের মাথায় একবার এই সন্ত্রাসীচক্র তার বাড়িতে চিঠি দিয়ে ১ লাখ টাকা চাঁদা দাবি করেছিলো। এ ঘটনার ১৫ দিনের মাথায় আবারও তারা একই ঘটনা ঘটায়। এবার চিঠিসহ বোমা রেখে গেছে।

এ ঘটনার ২৪ ঘণ্টা আগে কুমারী বাজারে নির্মাণাধীন মালিথা মার্কেটের একটি কক্ষে অজ্ঞাত বোমাবাজদের রেখে যাওয়া একটি বোমা গত মঙ্গলবার সকালে দুর্লভপুর ফাঁড়ি পুলিশ উদ্ধার করে।