১১ মাস যাবত ইউপি সদস্যরা ভাতা থেকে বঞ্চিত

দামুড়হুদা ইউপি চেয়ারম্যান শরীফুল ইসলাম ছুটিতে : ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল হাশেম

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা ইউপি চেয়ারম্যান শরীফুল ইসলাম ইউনিয়ন পরিষদ থেকে ১ মাসের ছুটির আবেদন করেছেন। এসময়ে তিনি দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজে শিক্ষকতার দায়িত্ব পালন করছেন। প্যানেল চেয়ারম্যান-১ আবুল হাশেম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন।

এছাড়া প্যানেল চেয়ারম্যন আবুল হাশেমকে দায়িত্ব দিলেও ছুটির দরখাস্তে প্যানেল চেয়ারম্যান-২ উল্লেখ করা হয়েছে। ছুটির মধ্যে প্রায়ই তিনি ইউনিয়ন পরিষদ ভবনে প্রয়োজনীয় কাজ সারছেন বলেও অভিযোগ রয়েছে। গত ১১ মাস যাবত ইউপি সদস্যরা ভাতা থেকে বঞ্চিত হয়ে রয়েছেন বলে ইউপি সদস্যরা অভিযোগ করেছেন। এলাকাবসীরা জানান, ইউপি মেম্বাররা ইউপি চেয়ারম্যান শরীফুল ইসলামের বিরুদ্ধে নানা বিষয়ে একটি লিখিত অভিযোগ প্রশাসনের কাছে জমা দিচ্ছে এ খবরের পর চেয়ারম্যান শরীফুল ইসলাম ছুটির আবেদন জমা দিয়ে পরিষদ থেকে দূরে চলে যান এবং অভিযোগের বিষয়টি আর বেশি দূর যেতে পারেনি বলে অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, দামুড়হুদা ইউপি চেয়ারম্যান শরীফুল ইসলাম গত ৩ এপ্রিল ইউপির সচিবের নিকট অসুস্থতার কারণ দেখিয়ে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটির একটি আবেদন জমা দিয়ে চলে যান। এরপর গত ৬ এপ্রিল ছুটির আবেদনটি মাসিকসভায় উপস্থাপন করা হলে তা গৃহীত হয় এবং ৩নং ওয়ার্ডের (দশমী) মেম্বার প্যানেল চেয়ারম্যান-১ আবুল হাশেম ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তবে চেয়ারম্যান শরীফুল ইসলাম অনুপস্থিতির সময়ে আর্থিক লেনদেন বাদে অন্যান্য কাজকর্মের দায়িত্ব পালনের কথা ছুটির আবেদনে উল্লেখ করেছেন।

এদিকেচেয়ারম্যান শরীফুল ইসলাম প্যানেল চেয়ারম্যান-১ আবুল হাশেমকে দায়িত্ব পালনের কথা বলা হলেও তার ছুটির আবেদনে আবুল হাশেমকে প্যানেল চেয়ারম্যান-২ বলে উল্লেখ করেছেন। দামুড়হুদা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ দেওলীর ৬নং ওয়ার্ডের রাশেদুল ইসলাম।

এ ব্যাপারে জানতে চাইলে ইউপি সচিব মো. শাহাবুদ্দিন জানান, মাসিকসভায় ছুটির বিষয়টি আলোচনা হয়েছে এবং আর্থিক লেনদেন সমস্যা হলেও কিছু করার নেই। ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল হাশেম জানান, সভার অনুমোদন সাপেক্ষে দায়িত্বভার গ্রহণ করেছি। তবে, ১১ মাস যাবত মেম্বাররা ভাতা পাচ্ছেনা। অর্থনৈতিক ক্ষমতা না থাকায় সেই টাকা তিনি পরিশোধ করতে পারছেন না।আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল উদ্দিন জানান, শরীফুল ইসলাম চলতি এইচএসসি পরীক্ষার ডিউটি কলেজে ঠিকমতো পালন করছেন।দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুর রহমান জানান, ইউপি চেয়ারম্যানরা ১ থেকে ৩ মাস পর্যন্ত ইউনিয়ন পরিষদ থেকে ছুটি নিতে পারেন। তবে৩ মাসের অধিক হলে ছুটি মঞ্জুর করবে স্থানীয় সরকার।