হেঁসোর কোপে তিন পুলিশ সদস্য রক্তাক্ত জখম

জীবননগর হাসাদাহে সাদা পোশাকে আসামি ধরতে গিয়ে বিপত্তি

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার হাসাদাহ ফাঁড়ি পুলিশ সাদা পোশাকে ওয়ারেন্টভূক্ত এক আসামিকে গ্রেফতার করতে গিয়ে হেঁসোর কোপে তিন পুলিশ সদস্য রক্তাক্ত জখম হয়েছেন। এ সময় হেঁসো নিয়ে দু’পক্ষ কাড়াকাড়ি করতে গিয়ে লিটন (৩০) নামের ওই আসামিও রক্তাক্ত জখম হয়েছেন। আহত পুলিশ সদস্যরা ও ওয়ারেন্টি আসামিকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গতকাল শনিবার রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে উপজেলার হাসাদাহ মাঝপাড়ায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার হাসাদাহ মাঝপাড়ার সোনা ম-লের ছেলে লিটন হোসেনের বিরুদ্ধে বিস্তর অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা ও মাগুরাসহ আশেপাশের জেলায় চুরি, ছিনতাই, অস্ত্র ও জাল টাকা কারবারীর একাধিক মামলা রয়েছে। সে দুটি মামলার ওয়ারেন্টভূক্ত আসামি। দীর্ঘদিন ধরে সে আত্মগোপনে রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে হাসাদাহ পুলিশ ফাঁড়ির তিন পুলিশ সদস্য কনেস্টবল শ্রী শৈকত, রেজন ও কনেস্টবল রাশেদুল রাতে সাদা পোশাকে লিটনকে গ্রেফতার করতে যায়। গ্রেফতারের চেষ্টাকালে লিটন তার নিকট থাকা হেঁসো নিয়ে পুলিশের ওপর হামলা করার চেষ্টা করেন। এসময় পুলিশ সদস্যরা হেঁসো কেড়ে নেয়ার চেষ্টাকালে হেঁসোর আঘাতে তারা জখম হন। হামলাকারী লিটনও এ সময় হেঁসোর আঘাতে আহত হয়।
জীবননগর হাসপাতালের কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. রোকনুজ্জামান বলেন, আহত তিন পুলিশ সদস্য ও আসামি লিটন সবাই আশঙ্কামুক্ত। তারা সকলেই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। লিটন বিশেষ পুলিশি প্রহরায় রয়েছে বলে জানান তিনি।
হাসাদহ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান জুম্মাত ম-ল সাংবাদিকদের জানিয়েছেন, আমি ঘটনাটি শুনেছি। আমার জানামতে লিটনের বিরুদ্ধে মাগুরা জেলায় একটি অস্ত্র মামলা ছিলো এবং বর্তমানে তার বিরুদ্ধে দু’টি জাল নোট কারবারীর মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
জীবননগর থানার সাব-ইন্সপেক্টর নাহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লিটন আসলে সন্ত্রাসী প্রকৃতির। তার বিরুদ্ধে মাগুরা জেলায় অস্ত্র মামলা ছাড়াও চুয়াডাঙ্গা আদালতে তার বিরুদ্ধে দু’টি জাল নোটের মামলা বিচারাধীন। ওই মামলায় সে ওয়ারেন্টভূক্ত আসামি। তাকে হাসাদহ ক্যাম্পের পুলিশ সদস্যরা গ্রেফতার করতে গেলে তাদেরকে কুপিয়ে আহত করে। আহতদের হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে। হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।