হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার: হাজি মোজাম্মেল হকের মৃত্যুর খবরে চুয়াডাঙ্গা বিএনপির মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। জেলা বিএনপির আহ্বায়কের তরফে শোকবার্তা না পাওয়া গেলেও ১ম যুগ্ম অহ্বায়ক থেকে শুরু করে সকল যুগ্ম আহ্বাকসহ বিএনপি এবং তার অঙ্গ সংগঠনের পক্ষে শোক প্রকাশ করে পৃথক পৃথক শোকবার্তা দেয়া হয়েছে। শোকবার্তার প্রায় প্রতিটিতেই বলা হয়েছে, চুয়াডাঙ্গা বিএনপির জন্য হাজি মোজাম্মেল হকের রয়েছে বহু অবদান। তিনি জাতীয়তাবাদী শক্তির অন্যতম পথ প্রদর্শকই শুধু ছিলেন না, তিনি ছিলেন নিবেদিত প্রাণ। তার মৃত্যুতে আমরা শোকাহত।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপি হাজি মো. মোজাম্মেল হকের মৃত্যুতে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়াম্যান সাবেক এমপি শামসুজ্জামান দুদু এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে বলেন, হাজি মো. মোজাম্মেল হক সাহেব আজন্ম গণতন্ত্রের পক্ষে কাজ করেছেন। তিনি রাজনীতির পাশাপাশি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করার লক্ষ্যে একাধিক শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তার মৃত্যুতে চুয়াডাঙ্গা তথা দেশবাসী এক কৃতি সন্তানকে হারালো।
চুয়াডাঙ্গা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপি হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে শোক জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় বিএনপির সহকোষাধক্ষ চুয়াডাঙ্গা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু, যুগ্ম আহ্বায়ক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মালিক, সদস্য অবসর প্রাপ্ত লে. কর্নেল কামরুজ্জামান, সাবেক সহসভাপতি জেলা বিএনপি সদস্য এম জেনারেল ইসলাম, জেলা বিএনপির সদস্য সরদার আলী হোসেন, শহিদুল ইসলাম রতন ও রেজাউল করিম মুকুট। শোক বার্তায় সাবেক এমপি হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন। যৌথভাবে এক শোক বার্তায় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন চুয়াডাঙ্গা সদর থানা বিএনপি যৌথভাবে শোক জানিয়েছেন অ্যাড. শামিম রেজা ডালিম ও সাধারণ সম্পাদক মো. আবু জাফর।
চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপি হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে চুয়াডাঙ্গা জেলা যুবদলের পক্ষে যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম রতন ও সাইফুল ইসলাম গভীর শোক জানিয়েছেন, যৌথভাবে এক শোক বার্তায় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন এবং মহান আল্লাহর নিকট তার বিদ্বেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।
চুয়াডাঙ্গা জেলা কৃষকদলের সভাপতি অ্যাড. আ স ম আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক নাজমুস সালেহীন লিটন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপি হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন। যৌথভাবে এক শোক বার্তায় তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এমএ তালহা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি সাবেক এমপির মৃত্যুতে গভীর শোক জানিয়েছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল। জেলা ছাত্রদলের আহ্বায়ক কেন্দ্রী ছাত্রদলের সহআপ্যায়ন বিষয়ক সম্পাদক শরিফ উর জামান সিজার, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য এমএ তালহা, যুগ্মআহ্বায়ক মঞ্জুরুল জাহিদ, জেডএম তৌফিক খান, সোহেল আহমেদ মালিক সুজন।
হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে শোক জানিয়েছেন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুসহ পৌর পরিষদ। এক শোক বার্তায় জানিয়েছেন, তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন এবং মহান আল¬াহর নিকট তার বিদ্বেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।
অপরদিকে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বর্ষিয়ান নেতা চুয়াডাঙ্গা-২ আসনের ৩ বার নির্বাচিত সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র সভাপতি হাজি মোজাম্মেল হকের মৃত্যুতে দামুড়হুদা উপজেলা বিএনপি গভীর শোক জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও মরহুমের আত্মার শান্তি কামনাসহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিশেষ মোনাজাত করা হয়।
উপজেলা বিএনপি’র সভাপতি নতিপোতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত শোক সভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দামুড়হুদা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল হাসান তনুর সঞ্চালনায় শোক সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহঅর্থ বিষয়ক সম্পাদক চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র ১ নং যুগ্মসম্পাদক মাহমুদ হাসান খান বাবু।
চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির আনোয়ারুল হক মালিক ও সেক্রেটারি রুহুল আমিন এক শোক বার্তায় জানিয়েছেন, চুয়াডাঙ্গার রাজনৈতিক অঙ্গন আজ প্রবীন নেতা হারালো। তার মৃত্যুতে জেলা জামায়াতের পক্ষে গভীর শোক জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন এবং মহান আল্ল-াহর নিকট তার বিদ্বেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।
চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের সভাপতি ইয়াকুব হোসেন মালিক স্বাক্ষরিত একপ্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সাবেক সভাপতি ও চুয়াডাঙ্গা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাজি মোজাম্মেল হক সোমবার বিকেল ৫টা ৪০ মিনেটের দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে পরিবারসূত্রে জানা যায়। হাজি মোজাম্মেল হক চুয়াডাঙ্গা-২ আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপি থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি চুয়াডাঙ্গার তাল্লু স্পিনিং মিল্স ও বঙ্গজ লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর ছিলেন। এছাড়া তিনি চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা সভাপতিও ছিলেন। তার মৃত্যুতে চুয়াডাঙ্গা চেম্বার গভীরভাবে মর্মাহত। চুয়াডাঙ্গা চেম্বারের বর্তমান সভাপতি ইয়াকুব হোসেন মালিকসহ চেম্বারের সকল নেতৃবৃন্দ শোকাহত, মর্মাহত। চুয়াডাঙ্গা চেম্বার সভাপতি ইয়াকুব হোসেন মালিক বলেন, চুয়াডাঙ্গা চেম্বার তার কাছে চির ঋণী হয়ে থাকবে কারণ তিনিই চুয়াডাঙ্গার ব্যবসায়ীদের একত্রিত করার জন্য ১০৮৫ সালে চুয়াডাঙ্গা শিল্প ও বণিক সমিতি স্থাপিত করেন।