হাইকোর্টের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ করে ঝিনাইদহে নসিমন-করিমন চালকদের বিক্ষোভ

ঝিনাইদহ অফিস: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় মহাসড়কে শ্যালোইঞ্জিনচালিত যানবাহন চলাচলে হাইকোর্টের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে ঝিনাইদহে হাজার হাজার নসিমন-করিমনচালক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এছাড়া তারা সড়ক-মহাসড়কে পণ্য পরিবহনসহ শর্ত সাপেক্ষে চলাচলের অনুমতি দেয়ার দাবি জানিয়েছে।

গতকাল বুধবার বেলা ১২টার দিকে পুলিশি বাধা উপেক্ষা করে ঝিনাইদহ শহরের বাসটার্মিনাল থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নসিমন-করিমন চালকরা শহরে প্রবেশ করেন। নসিমন-করিমন শ্রমিক ঐক্য ফ্রন্টের ব্যানারে এ কর্মসূচিতে জেলার ৬ উপজেলার প্রায় ৫ হাজার চালক অংশ নেন। তারা শহরের ওয়াজির আলী মাধ্যমিক বিদ্যালয়ের সামনে ঝিনাইদহ-ঢাকা মহাসড়ক একঘণ্টা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন।

সমাবেশে ঝিনাইদহ সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী, ট্রাফিক ইন্সপেক্টর সালাউদ্দীন আহমেদ, ইউপি চেয়ারম্যান বিকাশ কুমার, ফয়জুল্লাহ ফয়েজ ও খোন্দকার ফরিদুজ্জামান, নসিমন চালক মুক্তার হোসেন, নিজাম উদ্দীন ও সোহরাব হোসেন বক্তব্য রাখেন।

সমাবেশে নসিমন-করিমন চালকরা অভিযোগ করেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় মহাসড়কে শ্যালোইঞ্জিনচালিত যানবাহন চলাচলে সম্প্রতি হাইকোর্ট নিষেধাজ্ঞা জারি করেছেন। এ রায় হাজার হাজার শ্রমিকের রুটি-রুজির ওপর আঘাত হেনেছে। এ রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করা হবে বলে সমাবেশে জানানো হয়। সমাবেশে পুলিশ কর্মকর্তারা নসিমন-করিমন চালকদের গাড়ি আটক ও হয়রানি বন্ধের আশ্বাস দেন। সমাবেশ শেষে জেলা প্রশাসক শফিকুল ইসলামের নিকট স্মারকলিপি পেশ করেন নসিমন-করিমন চালকরা।