স্ত্রী-সন্তানের কথা গোপন করে মাদারীপুরের মেয়েকে দ্বিতীয় বিয়ে

যৌতুক না পেয়ে স্ত্রীর পর নির্যাতন : মেহেরপুরে স্বামী-শাশুড়ির বিরুদ্ধে মামলা

 

মেহেরপুর অফিস: মেহেরপুরের এক যুবক ট্রাক্টর চালাতে মাদারীপুর গিয়ে প্রথম বিয়ে গোপন করে সেখানে থেকে আরেক মেয়েকে দ্বিতীয় বিয়ে করে ঘরে তুলে যৌতুকের জন্য মানসিক ও শারীরিক নির্যাতন করছে। এ ঘটনায় স্বামীর ঘর থেকে বিতাড়িত গৃহবধূ স্বামী ও শাশুড়ির বিরুদ্ধে মেহেরপুর থানায় একটি যৌতুক নিরোধ মামলা করেছেন।

জানা যায়, মেহেরপুর সদর উপজেলার আমঝুপি গ্রামের উত্তরপাড়ার বানারুল শেখের ছেলে রনি শেখ প্রায় দেড় বছর আগে ট্রাক্টর চালাতে মাদারীপুর জেলায় যায়। সে মাদারীপুর জেলার শিবচর উপজেলার চরশ্যামাইল গ্রামের ফরিদ মুন্সির মেয়ে জোসনা খাতুনকে বিয়ে করে আমঝুপি নেয়। পরে যৌতুকের জন্য তাকে শারীরিক ও মানসিক নির্যাতন চালাতে থাকে।

বাদী জোসনার দায়ের করা এজাহারসূত্রে জানা যায়, প্রায় দেড় বছর পূর্বে ৫০ হাজার টাকা যৌতুক নিয়ে তাকে বিয়ে করে মেহেরপুর আমঝুপি গ্রামের উত্তরপাড়ার ট্রাক্টর চালক রনি শেখ। রনি শেখ পরে তার নিকট ২ লাখ টাকা যৌতুক দাবি করে। যৌতুক দিতে অপারগতা প্রকাশ করায় রনি শেখ তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। মায়ের পরামর্শে সম্প্রতি এক সন্ধ্যায় রনি শেখ তার স্ত্রী জোসনাকে বাড়ি থেকে বের করে দিয়েছে। তার দায়ের করা মামলায় স্বামী রনি শেখ ও শাশুড়ি জহুরা খাতুনকে আসামি করা হয়েছে। বিতাড়িত গৃহবধূ জোসনা খাতুন বর্তমানে মেহেরপুর শহরের সরকারি কলেজ মোড় একালার এক বাড়িতে অবস্থান করছেন। তিনি মোবাইলফোনে আরো জানান, স্বামী রনি শেখ তার প্রথম স্ত্রী ও পুত্র-সস্তানের কথা গোপন রেখে তাকে বিয়ে করে।