সিটি করপোরেশনের পর যেকোনো সময় জাতীয় নির্বাচন

 

স্টাফ রিপোর্টার: সিটি করপোরেশন নির্বাচনের পর যেকোনো সময় সব দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন হতে পারে বলে মন্তব্য করেছেন  বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। স্বল্প সময়েই দেশের পরিস্থিতি স্বাভাবিক হবে বলে উদ্বিগ্ন ব্যবসায়ীদের আশ্বস্ত করেন তিনি।

গতকাল সোমবার দুপুরে ‘বাংলাদেশে ব্যবসার পরিস্থিতি’ বিষয়ক আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) সভায় এ কথা বলেন এফবিসিসিআইয়ের সভাপতি। এফবিসিসিআই সভাপতি বলেন, আমরা আশা করছি পরিস্থিতির পরিবর্তন করতে পারব। কারণ জনগণ ভোটের বিষয়ে চিন্তা করতে শুরু করেছে। সিটি করপোরেশন নির্বাচনের পর যে কোনো সময়ে আরেকটি নির্বাচন হতে পারে; যাতে অংশ নিতে পারে সব রাজনৈতিক দল।

সভায় ব্যবসায়ী নেতারা বলেন, রাজনৈতিক অস্থিরতার কারণে কমে যায় বিনিয়োগ। আমদানি-রপ্তানি থেকে শুরু করে ক্ষতিগ্রস্ত হয় দেশের সামগ্রিক ব্যবসা-বাণিজ্য। তাই চলমান রাজনৈতিক পরিস্থিতির শুরু থেকেই উদ্বিগ্ন ব্যবসায়ীরা। তাঁরা দেশে ব্যবসার পরিবেশ সৃষ্টির তাগিদ দেন।

ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুর রহমান বলেন, সঠিক গণতন্ত্রের জন্য ধৈর্য, সহনশীলতা জরুরি। আর উন্নয়নের স্বার্থে ব্যবসায়ীদের শান্তিতে ব্যবসা করতে দিতে হবে। তবে পরিস্থিতি পরিবর্তনের চেষ্টা চলছে বলে জানান এফবিসিসিআই সভাপতি। এবার সে চেষ্টায় সফল হবেন বলেও আত্মবিশ্বাসী তিনি।