সারাদেশে বোমাবাজি ১৯ গাড়িতে আগুন : আহত ১০

স্টাফ রিপোর্টার: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের একটানা অবরোধ ও থেমে থেমে চলতে থাকা ৭২ ঘন্টা হরতালের প্রথম দিনে রাজধানীসহ সারাদেশে অন্তত ১৯ গাড়িতে অগ্নিসংযোগ ও পেট্রলবোমা হামলার ঘটনা ঘটেছে। এছাড়াও সারাদেশে হাতবোমা হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এতে কমপক্ষে দশজন আহত হয়েছেন। গতকাল রোববার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ ও ৭২ ঘন্টা হরতালের প্রথমদিনে রাজধানীতে সকালে তিনটি এবং সন্ধ্যার পরপর আরো চারটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সন্ধ্যায় নগরীর বনশ্রী, মতিঝিল ও গুলিস্তানে তিনটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গতকাল রোববার সকাল ও সন্ধ্যার পর এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রাজশাহী দু বাসে আগুন: রাজশাহীতে কাউন্টারে দাঁড়িয়ে থাকা হানিফ পরিবহনের দুটি গাড়িতে আগুন দেয়ার খবর পাওয়া গেছে। সকাল সাড়ে ৬টার দিকে রাজশাহী শিরাইল বাস টার্মিনাল এলাকায় এ এগুন দেয়ার  ঘটনা ঘটে বলে জানা যায়।

জয়পুরহাটে তিন বাসে আগুন: ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্ট কালের অবরোধের ৫৫তম দিনে এবং ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিনে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বাসস্ট্যান্ডে তিনটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রোববার সকাল ৭টার দিকে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বাসস্ট্যান্ডে দাড়িয়ে থাকা তিনটি বাসে আগুন দেয় তারা। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টার দিকে ৭-৮ জনের একটি দল এসে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়।

লক্ষ্মীপুরের তিন গাড়িতে অগ্নিসংযোগ: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পৃথক স্থানে ট্রাক ও হিউম্যান হলারে অগ্নিসংযোগ এবং একটি পিকআপ ভ্যান ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। রোববার দুপুর ১টার দিকে পৃথক ঘটনায় এসব সহিংস ঘটনা ঘটে।

বগুড়ায় কোচে পেট্রলবোমা হামলা: বগুড়ায় টিআর ট্রাভেলস এর একটি যাত্রীবাহী কোচে পেট্রোলবোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে কোচটিতে আগুন ধরে ক্ষতি হলেও অল্পের জন্য রক্ষা পেয়েছেন যাত্রীরা। রোববার রাত ৮টার দিকে বগুড়া শহরতলীর বনানী শাপলা চত্বরে এ ঘটনা ঘটে। শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান জানান, দুর্বৃত্তদের নিক্ষেপ করা পেট্রোলবোমায় কোচটির ব্যাপক ক্ষতি হলেও যাত্রীদের কেউ হতাহত হয়নি।

চাঁদপুরে সওজ বিভাগের প্রকৌশলীর গাড়িতে আগুন: জেলার সড়ক ও জনপদ বিভাগের নিবার্হী প্রকৌশলী জাহেদ হোসেনের গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে গাড়িটিরন ভেতরে সম্পূর্ণ পুড়ে যায়। রোববার রাত সাড়ে ৭টার দিকে সড়ক ও জনপদ ভবনের নিচে এ ঘটনা ঘটে।

সিলেটের ২ গাড়িতে আগুন: জেলার বিয়ানীবাজার উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। রোববার সন্ধ্যা সোয়া ৭টার দিকে জেলার বিয়ানীবাজার উপজেলার শেওলা জিরো পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবের আহমদ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।