সারাদেশে খুন গুম হামলা মামলার প্রতিবাদে জেলা বিএনপির বিক্ষোভ ও সমাবেশ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা বিএনপি গতকাল বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে বিরোধীদলীয় নেতাকর্মীদেরকে অব্যাহতভাবে খুন, গুম, হামলা, মামলা ও নির্যাতন করা হচ্ছে। নীল নকশার একটি রোডম্যাপ বাস্তবায়ন করার জন্য অবৈধভাবে ক্ষমতায় অধিষ্ঠিত এ সরকার বিরোধীদলকে নেতৃত্বশূন্য করতে চায়। জনপ্রিয়তাকে বিকৃত করার হীন চেষ্টায় লিপ্ত আছে। সরকারদলীয় ধিকৃত নেতারা সরকারের এ হিংস্রতা ও বাকশাল কায়েম করেছে।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমাবার বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাব থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্টরোডে সমাবেশে মিলিত হয়। জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক মজিবুল হক মালিক মজুর সভাপতিত্বে ও সদর উপজেলা বিএনপির আহ্বায়ক চুয়াডাঙ্গা বারের প্রেসিডেন্ট অ্যাড. এমএম শাহজাহান মুকুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক হাজি আব্দুল খালেক, আলমডাঙ্গা উপজেলা বিএনপির আহ্বায়ক আলহাজ মজিবুর রহমান, যুগ্মআহ্বায়ক আছিরুল ইসলাম সেলিম, দামুডহুদা উপজেলা বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান মনির, যুগ্মআহ্বায়ক রফিকুল হাসান তনু, জীবননগর উপজেলা বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামান, যুগ্মআহ্বায়ক আনোয়ার হোসেন খান খোকন, চুয়াডাঙ্গা পৌর বিএনপির আহ্বায়ক মুন্সি আরঙ্গ জেব বেল্টু, যুগ্মআহ্বায়ক শরিফুল ইসলাম মঙ্গল, আলমডাঙ্গা পৌর বিএনপির আহ্বায়ক আনিছুর রহমান আনিছ, যুগ্মআহ্বায়ক আজিজুর রহমান পিন্টু, গাংনী সাংগঠনিক থানা আহ্বায়ক মো. ছানোয়ার হোসেন লাড্ডু, যুগ্মআহ্বায়ক মো. তবারক হোসেন, দর্শনা পোর বিএনপির যুগ্মআহ্বায়ক মহিদুল ইসলাম, জেলা আহ্বায়ক কমিটির সদস্য মির্জা ফরিদুল ইসলাম শিপলু, আবুবক্কর সিদ্দিক আবু, ইসাবুল হক বিশ্বাস ও মাও. আনোয়ার হোসেন। সমাবেশে সভাপতির বক্তব্যে মজিবুল হক মালিক মজু বলেন, দেশের গণতন্ত্রকে নৎসাত করে অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করে যারা ক্ষমতার মসনদকে স্থায়ী করণের দিবাস্বপ্নের বিভোর তারা বোকার স্বর্গে বাস করছেন। কারণ জনতার রায় না থাকলে সেই সরকার কখনো কোনোভাবে স্থায়ী হতে পারে না। তিনি বিরোধীদলীয় নেতা কর্মীদেরকে ধারাবাহিকভাবে খুন, গুম, হামলা, মামলা ও নির্যাতন বন্ধ করার জোর দাবি জানান। তারেক রহমানের বিরুদ্ধে কটুক্তির ও তীব্র নিন্দা জানান। তিনি তার বক্তব্যে আরও বলেন, বিএনপির ঐক্য বিনষ্ট করার ষড়যন্ত্রে যারা লিপ্ত হয়েছেন তাদেরকে আর প্রশয় দেয়া হবে না। বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা স্থানীয় বিএনপি প্রসঙ্গ টেনে বলেন, চুয়াডাঙ্গা বিএনপি যখন পুরুজ্জীবিত, সাংগঠনিক তৎপরতা জোরদার ঠিক তখন কতিপয় ব্যক্তি সরকার দলের মদদে বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত। ওই ষড়যন্ত্রকারীদের চুয়াডাঙ্গা বিএনপিতে প্রশ্রয় দেয়া হবে না।

ঝিনাইদহ অফিস জানিয়েছে,সারাদেশে অব্যাহত অপহরণ, খুন ও গুমের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি।কেন্দ্রীয় কমসূচির অংশ হিসেবে গতকাল সোমবার সকাল ১১টার দিকে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি মিছিল বের হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান, বিএনপি নেতা অ্যাড.এমএ মজিদ,আবদুল আলীম, আবদুল মজিদ, আশরাফুল ইসলাম পিন্টু, আবু বক্কর, জাহিদুল ইসলাম পিন্টুসহ অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। মিছিল ও সমাবেশে জেলা বিএনপির সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে রাজনৈতিকভাবে ব্যবহার করে দেশের নিরীহ নিরাপরাধ মানুষকে ধরে খুন ও অপহরণ করা হচ্ছে। মানুষ আজ অস্বাভাবিক মৃত্যুর আতঙ্কে রয়েছে। জনগণ আজ সরকারের এসব অপকর্মের বিরুদ্ধে রাজপথে ফুঁসে উঠেছে। অচিরেই তীব্র গণ-আন্দোলনের মুখে এ জুলুমবাজ সরকারকে বিদায় নিতে হবে।