সাংবাদিক সায়েম হত্যাকাণ্ড : ঘাতকের ৭ দিনের রিমান্ডের আবেদন পুলিশের

 

জীবননগর ব্যুরো: দৈনিক সমকালের জীবননগর প্রতিনিধি সাংবাদিক আবু সায়েমের ঘাতক রাজিব সরকারের আদালতে সোপর্দ পূর্বক ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। আদালত কয় দিনের রিমান্ড মঞ্জুর করবেন তা আগামী কাল রোবাবর জানা জাবে। এদিকে আটকের পর ঘাতক রাজিব পুলিশকে কোনো তথ্য না দেয়ায় পুলিশ দুটি বিষয়কে সামনে নিয়ে এগিয়ে জাচ্ছে। প্রথমত, রাজিব সরকারই যে সাংবাদিক আবু সায়েমের খুনি এ ব্যাপারে পুলিশ নিশ্চিত। কারণ সাংবাদিক আবু সায়েমের পরিবার স্বচক্ষে ঘাতকে রাজিবকে সাংবাদিক আবু সায়েমের বুকে ছুরিকাঘাত করতে দেখে।

পুলিশ এ হত্যাকাণ্ডের নেপথ্য উদ্ধারে মাঠে নেমেছে। এছাড়াও ঘাতক রাজিবকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে খুনের আসল রহস্য জানা জাবে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা থানার সেকেন্ড অফিসার এসআই লুৎফুল কবির জানিয়েছেন। তিনি আরো জানিয়েছেন, সাংবাদিক আবু সায়েম খুনের বিষয়ে পুলিশ উল্লেখযোগ্য তথ্য উপাত্ত হাতে পেয়েছে। এ হত্যাকাণ্ডের নেপথ্যে কেউ জড়িত কি-না পুলিশ সেটি খতিয়ে দেখছে। এছাড়াও সাংবাদিক আবু সায়েম আহত হওয়ার পর ব্যবসাকে কেন্দ্র করে তাকে আক্রমণ করা হতে পারে বলে তার পরিবারের নিকট জানিয়েছে। পুলিশ এ বিষয়টিও খতিয়ে দেখছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই লুৎফুল কবির এ প্রতিবেদককে জানিয়েছেন। এদিকে সাংবাদিক হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনের দাবিতে জীবননগর উপজেলার সাংবাদিকদের দেয়া আল্টিমেটাম আজ শনিবার শেষ হচ্ছে। সাংবাদিক নেতৃবৃন্দ জরুরি বৈঠকে বসে এ বিষয়ে পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে বলে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমআর বাবু জানিয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার রাতে লাল সালু পরে সাধু সেজে ঘাতক রাজিব সরকার সাংবাদিক আবু সায়েমের শয়নকক্ষে প্রবেশ করে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। এ সময় সায়েমের চিৎকারে তার বাবা আবুল খায়ের ওরফে বাচ্চু মোল্লা এগিয়ে এলে তাকেও ছুরিকাঘাত করে পালিযে জায় ওই দুর্বৃত্ত। তাদেরকে উদ্ধার করে প্রথমে জীবননগর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়। এখানে আবু সায়েমের অবস্থার অবনতি হলে রাতেই তাকে যশোর সদর হাতপাতাল নেয়া হয়। পরে তাকে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে জরুরি অপারেশন করা হলে বুধবার বিকেল সায়েম মারা জান। এ ঘটনার পর ঘাতক দর্শনা ঈশ্বরচন্দ্রপুরের মতিয়ার রহমানের ছেলে রাজিবকে জনগণের সহযোগিতায় পুলিশ গ্রেফতার করে।