সাংবাদিক নিপুল হত্যার প্রতিবাদেচুয়াডাঙ্গায় কর্মরত সাংবাদিক ও সংবাদপত্রের তিনদিনের আন্দোলন কর্মসূচি

 

স্টাফ রিপোর্টার: দৈনিক মাথাভাঙ্গার মোমিনপুর প্রতিনিধি সাংবাদিক সদরুল নিপুলের খুনের প্রতিবাদ ও খুনিদের গ্রেফতারের দাবিতে গতকাল বৃহস্পতিবার রাতে চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির যৌথ প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। সভা থেকে জেলায় কর্মরত সকল সাংবাদিক ও সংবাদপত্রের জন্য তিনদিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত যৌথ প্রতিবাদসভায় বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিন। প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির নেতৃবৃন্দসহ উপস্থিত সদস্যরা সদরুল নিপুলের খুনিদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- জ্যেষ্ঠ সাংবাদিক জেড আলম,শেখ সেলিম, শাহ আলম সনি, রাজীব হাসান কচি, রফিকুল ইসলাম, রফিক রহমান,মরিয়ম শেলী, শাহার আলী, রিচার্ড রহমান, রাশেদীন আমীন, জামান আখতার, জাহিদ ইসলাম, বিপুল আশরাফ, আব্দুস সালাম, আরিফুল ইসলাম ডালিম, হোসেন জাকির ও খাইরুজ্জামান সেতু।

প্রতিবাদসভা থেকে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- আজ শুক্রবার থেকে আগামী রোববার পর্যন্ত টানা তিনদিন চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত সকল সংবাদপত্রে ডানদিকে এককলাম আড়াই ইঞ্চি কালো রেখে খুনের প্রতিবাদ করা। সকল সাংবাদিকের টানা তিনদিন কালোব্যাজ ধারণ। আজ শুক্রবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে মুখে কালোকাপড় বেঁধে প্রতিবাদবন্ধন। আগামীকাল শনিবার সকাল ১০টায় একই স্থানে সাংবাদিক-জনতার প্রতিবাদ সমাবেশ। রোববার সকাল ১০টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব থেকে প্রতিবাদ পদযাত্রা এবং পদযাত্রা শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি পেশ করা হবে। এসব কর্মসূচি সফল করতে জেলায় কর্মরত সকল সাংবাদিকের পাশাপাশি, স্থানীয় বিভিন্ন পেশাজীবী সংগঠন, এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধিদের প্রতি খোলা আমন্ত্রণ জানানো হয়েছে।