সাংবাদিক আবু সায়েম হত্যাকাণ্ডের প্রতিবাদে জীবননগরে সাংবাদিক-জনতার প্রতিবাদ সমাবেশ

SAMSUNG CAMERA PICTURES

জীবননগর ব্যুরো: জীবননগরে সাংবাদিক আবু সায়েম হত্যাকাণ্ডের প্রতিবাদে ও হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে প্রেসক্লাবের উদ্যোগে সাংবাদিক-জনতার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকেলে প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল কবিরের সভাপতিত্বে বাসস্ট্যান্ড চত্বরে এ প্রতিবাদ সমাবেশ হয়। প্রতিবাদ সমাবেশ হতে অবিলম্বে দৈনিক সমকাল প্রতিনিধি আবু সায়েমের হত্যা রহস্য উদঘাটনসহ জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা। এ সময় বক্তারা বলেন, সাংবাদিক আবু সায়েম হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার নিয়ে সাংবাদিকরা যাতে ঘরে ফিরতে পারে তার জন্য সকল প্রকার সহযোগিতা করা হবে।

সমাবেশে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা, জেলা ন্যাপের সাধারণ সম্পাদক কাজী বদরুদ্দোজা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, উপজেলা জাসদের সভাপতি আব্দুর রশিদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুস সালাম ইসা, দর্শনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকরামুল হক পিপুল, সাংবাদিক নারায়াণ ভৌমিক, শামসুল আলম, আতিয়ার রহমান, সালাউদ্দীন কাজল, মুন্সী রায়হান উদ্দিন, কাজী সামসুর রহমান চঞ্চল, এসএম আবুল কালাম আজাদ, মামুন-উর-রহমান, আকিমুল ইসলাম, শেখ শহিদ, নূর আলম, আরফান কবির প্রমুখ। প্রেসক্লাব সাধারণ সম্পাদক এমআর বাবুর পরিচালনায় অনুষ্ঠিত সাংবাদিক-জনতার প্রতিবাদ সমাবেশে নবীন সাংবাদিকগণ উপস্থিত থেকে এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

উল্লেখ্য, গত ৭ জুলাই রাতে লালসালু পরা ঘাতক রাজিব সরকার সাধু সেজে সাংবাদিক আবু সায়েমের শয়নকক্ষে ঢুকে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাতে গুরুতর জখম করে। মুমূর্ষু অবস্থায় আবু সায়েমকে উদ্ধার করে প্রথমে জীবননগর হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে যশোর সদর হাতপাতাল নেয়া হয় এবং পরদিন ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।