সরোজগঞ্জ যুগিরহুদায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ৫ দিনের ব্যবধানে আবার ব্যবসা-প্রতিষ্ঠান ভাঙচুর

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার সরোজগঞ্জ যুগিরহুদা আবুল হোসেন দাখিল মাদরাসাপাড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে রাইস মিল ও গোডাউনে ব্যাপক ভাঙচুর চালিয়েছে প্রতিপক্ষরা। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছে রাইচ মিল মালিক সাগর। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে।

অভিযোগসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদরের যুগিরহুদা বাজারপাড়ার মৃত শুকুর আলীর ছেলে সাগর আলী সাথে একই পাড়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে দাউদ আলীর জমিজমা সংক্রান্ত বিরোধে উভয় পক্ষ কোটে মামলা দায়ের করে। মামলায় হেরে যাওয়ার ভয়ে দাউদ জোরপূর্বক টাকার বিনিময়ে লোক ভাড়া করে নিয়ে আমার ক্রয়কৃত জমিতে থাকা রাইস মিল, গোডাউন ও চাতালে ৫ দিনের ব্যবধানে দু বার ভাঙচুর চালায়। এতে আমার ১৫ লাখ টাকার ক্ষতি করে। এছাড়া আমার ব্যবসা প্রতিষ্ঠানে গেলে আমাকে মৃত্যুর হুমকি প্রদান করে আসছে। ভাঙচুরের সময় পুলিশকে ফোন করলেও পুলিশ ঘটানাস্থলে পৌঁছে ভাঙচুর চালিয়ে চলে যাওয়ার ১ ঘণ্টা পর। ১৫ মে ভোররাতে ১ম দফা ভাঙচুর চালায় প্রতিপক্ষ দাউদের লোকজন এ ব্যাপারের থানা অভিযোগ করতে গেলে ওসি অভিযোগটি গ্রহণ করেননি। পরে কোনো উপায় না পেয়ে কোর্টে মামলা দায়ের করি।

অপরদিকে পূর্বেও ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনার প্রেক্ষিতে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত বলেন, আমাদের জমিতে জোর দখল করে বলেই আমি দখলমুক্ত করেছি।