সপ্তাহব্যাপি টানা অবরোধ!

স্টাফ রিপোর্টার: নির্দলীয় সরকারের দাবিতে চলমান আন্দোলনকে আরও জোরদার করছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। অনেকটা পয়েন্ট অব নো রিটার্নের দিকে চলে গেছে জোটটি। টানা ৭১ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধ শেষ হচ্ছে আজ ভোর ৫টায়।

সূত্র জানায়, শনিবার সকাল থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশব্যাপি টানা অবরোধ কর্মসূচি ঘোষণা করা হতে পারে। তবে শনিবার না রোববার থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে এ নিয়ে দলের নীতিনির্ধারকদের মধ্যে কিছুটা ভিন্নমত রয়েছে। কেউ কেউ রোববার থেকে টানা অবরোধ ঘোষণার পক্ষে থাকলেও দলের বেশিরভাগ নীতিনির্ধারকই আগামীকাল থেকেই কর্মসূচি চালিয়ে যাওয়ার পক্ষে। তাদের মতে, চলমান আন্দোলনে বিরতি দেয়া হলে নেতাকর্মীরা ঝিমিয়ে পড়তে পারেন। তাই টানা কর্মসূচির মাধ্যমে জনগণকে সম্পৃক্ত করে অসহযোগ আন্দোলনের টার্গেট নিয়ে সব ধরনের পরিকল্পনা করছেন খালেদা জিয়া। শনিবার থেকে কর্মসূচির সিদ্ধান্ত হলে আজ তা ঘোষণার সম্ভাবনা রয়েছে।

নতুন কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমাদের যে ধরনের কর্মসূচি চলছে তা অব্যাহত থাকবে। আন্দোলন তীব্র থেকে আরও তীব্রতর হবে। জনগণের প্রতিরোধ আরও বাড়বে।