সকল প্রকার চক্রান্ত ও ষড়যন্ত্র ঝেড়ে ফেলে গণতন্ত্রের পথে ফিরে আসুন

জীবননগরে জাসদের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির প্রতি আনোয়ারুল ইসলাম বাবু

 

জীবননগর ব্যুরো: জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জীবননগরে সমাবেশ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলা জাসদ কার্যালয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু।

প্রধান অতিথি বলেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ এদেশের পুরোনো একটি দল। এ দলের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে এদেশ স্বাধীন হয়েছে। দেশের মুক্তিকামী মানুষ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যদিয়ে এ দেশ পাকিস্তানী হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত করে। তিনি বলেন, মহাজোট নেত্রী আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ আজ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। তিনি আরও বলেন, বিএনপি বড় ভুল ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নেয়া। নির্বাচনে অংশ না নিয়ে তারা আজ দিশেহারা হয়ে পড়েছেন। বিগত দিনে আন্দোলনের নামে পেট্রোল বোমা মেরে নিরীহ মানুষ হত্যা করার পর এখন তারা তাদের ভুল বুঝতে পেরেছে। আন্দোলন করে কোনো ফল না পেয়ে তারা এখন বিদেশী বন্ধুদের নিকট নালিশ করছে। কিন্তু নালিশে কোনো কাজ না হওয়ায় নতুন করতে মতলব আটছেন কীভাবে সরকারকে বেকায়দায় ফেলা যায়। তিনি সকল চক্রান্ত ও ষড়যন্ত্র ঝেড়ে ফেলে গণতন্ত্রের পথে ফিরে আসার জন্য বিএনপির প্রতি উদাত্ত আহ্বান জানান।

উপজেলা জাসদ সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে সমাবেশ ও আলোচনাসভায় এছাড়াও বক্তব্য রাখেন জীবননগর উপজেলা জাসদ সাধারণ সম্পাদক শামসুল আলম, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, পৌর জাসদের সাধারণ সম্পাদক রেজাউল করিম ডিটু, বাঁকা ইউনিয়ন জাসদ সভাপতি হযরত আলী, উথলী ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক মিলন মল্লিক, জাসদ নেতা রাসেল হোসেন ও শহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা জাসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক হারুন অর রশিদের পরিচালনায় সভায় জেলা জাসদের সহসভাপতি গোলজার হোসেন, আবুল মনজিল, খোকন, জামাল উদ্দিন, নাজমুল হোসেন মন্টু, নিজাম উদ্দিন, সরোয়ার হোসেন, সাব্বির, আজগার আলী, আফনান হোসেন, পিপুল, গোপাল ও শিখা প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন। এর আগে সকালে উপজেলা জাসদ কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং প্রয়াত নেতাদের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।