শৈলকুপায় দু গ্রামবাসীর সংঘর্ষ : বাড়িঘর ভাঙচুর ও লুটপাট

 

 

ঝিনাইদহ অফিস: খালের পানিতে পাট জাগ দেয়াকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপায় দু গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মহিলাসহ কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। গতকাল বুধবার সকালে হাকিমপুর ও চরপাড়া গ্রামের বাসিন্দাদের মধ্যে ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে এ সংঘর্ষ হয়।

পুলিশ ও এলাকাবাসী জানায়, চরপাড়া ও হাকিমপুর গ্রামের মাঝে খালের পানিতে পাট জাগ দেয়ার স্থান নিয়ে বিরোধ দেখা দেয়। গতকাল দুপুরে হাকিমপুর গ্রামের আতিয়ার রহমান ও চরপাড়া গ্রামের আমিন মণ্ডল মীমাংসার জন্য উভয় পক্ষকে নিয়ে সালিসে বসে। এক পর্যায়ে তা অমান্য করে সেখানে হামলা চালায় হাকিমপুরের শরিফুলের ছেলে আবু তালেব ও তার লোকজন।

হামলায় চরপাড়া গ্রামের শরিফুল, আমিরুল, সাত্তার, দিয়ানত, আরব আলী, কামির মণ্ডল, সলেমানের স্ত্রী হাজেরা, মমিন মণ্ডলসহ ১৪ জন আহত হয়। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চরপাড়া গ্রামে বেশ কয়েকজনের বাড়িতে লুটপাট ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

চরপাড়ার আহত সবুর ও সোহেল মণ্ডল জানায়, হাকিমপুরের বাসিন্দারা তাদের গ্রামে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। আবু তালেব কুপিয়ে আহত করে কয়েকজনকে। এ ঘটনায় চরপাড়া ও আশপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান থানার ওসি সগির মিঞা।