শৈলকুপায় আ.লীগের দু গ্রুপের সংঘর্ষে নিহত ১ : আহত ৩০

 

ঝিনাইদহ অফিস: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝিনাইদহে আওয়ামী লীগের দু গ্রুপের সংঘর্ষে আব্দুল কুদ্দুস শেখ (৫০) নামে এক কর্মী নিহত হয়েছেন। গতকাল রোববার বেলা ১২টার দিকে শৈলকুপা উপজেলার শেখরা গোপালপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন উভয়পক্ষের অন্তত ৩০ জন। আহতদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ঝিনাইদহ সদর ও মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত কুদ্দুস শেখরা গোপালপুর গ্রামের আব্দুর রহিম শেখের ছেলে। তিনি পেশায় ভ্যানচালক।

পুলিশ ও এলাকাবাসী জানায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে নিত্যানন্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান এবং পরাজিত চেয়ারম্যান প্রার্থী অপর আওয়ামী লীগ নেতা ফারুক হোসেনের দীর্ঘদিন ধরে এলাকায় বিরোধ চলছিলো। এরই জের ধরে সকালে শেখরা গোপালপুর গ্রামে এক কুলখানি অনুষ্ঠানে দু গ্রুপের সমর্থকরা বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে। বেলা ১২টার দিকে দু গ্রুপ ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষ শুরু করে। এ সময় নেতাকর্মীরা পরস্পরের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। একপর্যায়ে ফারুক গ্রুপের কর্মী আব্দুল কুদ্দুস ঘটনাস্থলেই নিহত হন। আহত হন উভয়পক্ষের ৩০ জন। এ খবর ছড়িয়ে পড়লে সংঘর্ষ আরো ব্যাপক আকার ধারণ করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও তারা সংঘর্ষ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে ব্যর্থ হয়। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, তারা ঘটনাস্থলে ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা করেছেন। সংঘর্ষে আহত আরিফুল ও রুস্তম নামে দুজনের অবস্থা গুরুতর। উভয় গ্রুপের সমর্থক এবং আশপাশের গ্রামগুলোর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।