রিজওয়ানা হাসানের স্বামী আবু বক্কর সিদ্দিক উদ্ধার

স্টাফ রিপোর্টার: পরিবেশবাদী সংগঠন বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বক্কর সিদ্দিককে উদ্ধার করা হয়েছে। গতরাতে ঢাকা কলাবাগান এলাকা থেকে তাকে উদ্ধার করে ধানমণ্ডি থানায় রাখা হয়। তাকে উদ্ধারে গতকালই ২৪ ঘণ্টা সময় বেধে দিয়ে অল্টিমেটাম দেয়া হয়।

অপরহরণের পর থেকেই আবু বক্কর সিদ্দিককে উদ্ধারের দাবি উত্থাপিত হয়। গতকাল পরিবেশবাদী ও আইনজীবীসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে। রাজধানীর মহাখালীস্থ ব্র্যাক সেন্টারে নাগরিক সমাজ আয়োজিত সাংবাদিক সম্মেলনে বিশিষ্টজনরা আবু বক্কর সিদ্দিককে উদ্ধারের ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। অপরদিকে নারায়ণগঞ্জ ছিলো দিনভর উত্তাল। ফতুল্লাস্থ হামিদ ফ্যাশন গার্মেন্টসের শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন। তারা স্মারকলিপি পেশ করেছে জেলা প্রশাসকের কাছে। পাশাপাশি রিজওয়ানা হাসান গতকাল দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা দফতরে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সার্বিক অবস্থা নিয়ে কথা বলেছেন।

অপহরণের ঘটনায় ব্যবহৃত মাইক্রোবাসটি (নীল রঙের, হাইএস, চট্টগ্রাম মেট্টো-গ-১৭-৮৩২৭) শনাক্ত করে পুলিশ। আর এটি নম্বর ভুয়া বলে জানায় বিআরটিএ। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জানান, অপরহরণের পর (বুধবার) বেলা ২টা ৫৩ মিনিটে নীল রঙের গাড়িটি যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজা অতিক্রম করে। কিন্তু বিআরটিএ জানিয়েছে এ নম্বরের কোনো গাড়ি নেই। সে হিসেবে ধারণা করা হচ্ছে অপহরণকারীরা ভুয়া প্লেট নম্বর ব্যবহার করেছিলো।