রাস্তার ধারে দাঁড়িয়ে বিশাল ফটক : নির্মাণের আড়ালে পিতার স্বপ্ন পূরণে সন্তান

কৃতী ছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিলেন সাহেদুজ্জামান টরিক : মেয়রকে দিলেন উপহার

 

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গার পল্লি পাঁচকমলাপুর গ্রামসংলগ্ন রাস্তার ধারে দাঁড়িয়ে বিশাল ফটক। পাশেই মসজিদ। তার সামনে কবর। চৌহদ্দির মধ্যে? দারুল উলুম হাফেজিয়া কাওমিয়া মাদরাসা। অতো বড় গেট আশপাশের কোনো প্রতিষ্ঠানে আছে? গতকাল শনিবার আয়োজিত এ মাদরাসার প্রতিষ্ঠাতা হাজি সামসুজ্জোহার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় কুলখানি অনুষ্ঠানে শরিক অধিকাংশ ব্যক্তিরই ছিলো এ প্রশ্ন।

DSC01244

অতো বড় গেট নির্মাণে খরচ হয়েছে কতো? কেনই বা বিশাল আকৃতির কারুকার্যে ভরা ফটক নির্মাণ করা হয়েছে? এসব প্রশ্নের জবাব জানতে মাদরাসাটির উন্নয়নে নিবেদিত প্রাণ তথা প্রতিষ্ঠাতার দ্বিতীয় পুত্র সিঙ্গাপুরস্থ বাঙালি কমিউনিটির সভাপতি সফল ব্যবসায়ী সাহেদুজ্জামান টরিকের সরণাপন্ন হলে তিনি বলেন, পিতার স্বপ্ন ছিলো মাদরাসার একটি সুন্দর গেট। তিনি দেখে যেতে পারেননি। এরপরও পিতার স্বপ্ন পূরণের বিষয়টি ভেবেই চুয়াডাঙ্গার সন্তান আলমডাঙ্গা উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী তরুণ জোয়ার্দ্দারকে জানান। তিনি আর্কিটেক্ট দিয়ে ছবি আঁকিয়ে আমার কাছে পাঠান। পছন্দ হয়। তাকেই তত্ত্বাবধানের দায়িত্ব দেয়া হয়। খরচ হয়েছে বাউন্ডারি ওয়ালসহ ২৫ লাখ।

মাদরাসা প্রতিষ্ঠাতার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত কুলখানিতে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, পুলিশ সুপার রশীদুল হাসান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, অ্যাড. শামসুজ্জোহা পিপি, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সেক্রেটারি সরদার আল আমিন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা, জাসদ কেন্দ্রীয় নেতা সমাজসেবক তৌহিদ হোসেন, এলাকার ইউপি চেয়ারম্যানগণ, থানার ওসিসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা মুসল্লি শরিক হন। কুলখানি আয়োজনের মাঝেই সাহেদুজ্জামান টরিক জানতে পারেন কয়রাডাঙ্গার তরিকুল ইসলাম নামের একজন মেধাবী ছাত্রের কথা। মেডিকেলে ভর্তির যোগত্যা অর্জন এবং তার মায়ের কষ্টের কথা শুনে সাহেদুজ্জামান টরিক তাৎক্ষণিকভাবে ১০ হাজার টাকার অনুদান প্রদানের পাশাপাশি লেখাপড়ার খরচ দেয়ার প্রতিশ্রুতি দেন। এ সময় উপস্থিত ছিলেন- ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি জিল্লুর রহমান ও সাধারণ সম্পাদক তবারক হোসেনসহ অনেকে।

এদিক সাহেদুজ্জামান টরিক গতকাল সন্ধ্যায় চুয়াডাঙ্গা পৌরসভায় পৌর মেয়রের সাথে সৌজন্য আলোচনায় মিলিত হন। তিনি চুয়াডাঙ্গা পৌরসভার উন্নয়নের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এবং উন্নয়ন ত্বরান্বিত করার কাজে উদ্বুদ্ধ করতে উৎসাহ যোগানের অংশ হিসেবে একটি কলম উপহার দেন। এ সময় প্রেসক্লাব সেক্রেটারিসহ অনেকেই উপস্থিত ছিলেন।