যবিপ্রবির ছাত্রী ধর্ষণের অভিযোগে শিক্ষক বহিষ্কার

স্টাফ রিপোর্টার: ছাত্রী ধর্ষণের অভিযোগে এক শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত সৈয়দ মাহফুজ আল হাসান বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

বিভাগের এক ছাত্রীর লিখিত অভিযোগের পর উপাচার্যের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শনিবার বিকেলে তাকে সাময়িক বরখাস্তের একটি চিঠি পাঠিয়েছেন বলে জানিয়েছেন জনসংযোগ শাখার সহকারী পরিচালক হায়াতুজ্জামান মুকুল। তিনি বলেন, ১০ মার্চ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন এক ছাত্রী। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা একটি কমিটি ওই ধর্ষণ অভিযোগের তদন্ত শুরু করে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর উপাচার্য ওই শিক্ষককে সাময়িক বরখাস্তের এ আদেশ দেন।

ওই ছাত্রীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ওই ছাত্রী শহরের পালবাড়ি এলাকায় একটি ভাড়া বাসায় থাকেন, যেখানে শিক্ষক সৈয়দ মাহফুজ আসা-যাওয়া করতেন। এ নিয়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়। এর এক পর্যায়ে গত ১৬ ফেব্রুয়ারি তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করেন ওই শিক্ষক। কিন্তু এরপর বিয়ে করতে রাজি না হওয়ায় তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে এ লিখিত অভিযোগ করেন ওই ছাত্রী।