মোসাদ্দেক আলী ফালু আটক

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার রাত ৮টার দিকে গুলশানে খালেদার রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়। কার্যালয়ে প্রবেশ করতে চাইলে পুলিশ তাকে গাড়িতে তুলে নেয়। পরে তাকে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ে নেয়া হয়। এ বিষয়ে গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, জিজ্ঞাসাবাদের জন্য মোসাদ্দেক আলী ফালুকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

বেশ কিছুদিন ধরেই রাজনীতি থেকে অনেকটা দূরে ছিলেন মোসাদ্দেক আলী ফালু। মূলত তিনি তার ব্যবসা নিয়েই বেশি ব্যস্ত। তবে গত ২৪ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা যাওয়ার সময় তাকে মালয়েশিয়া মরদেহের পাশে দেখা যায়। মালয়েশিয়া থেকে মরদেহ দেশে আনার সময়ও ফালু ছিলেন। এমনকি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মরদেহ নেয়ার পর তাকে সেখানে দেখা যায়। এদিকে গত শনিবার সন্ধ্যা থেকেই খালেদা জিয়ার কার্যালয়ের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সেই সাথে কার্যালয়ের মূল গেটের সাথে পেছনের গেটেও নারী পুলিশকে দায়িত্বে রাখা হয়েছে। কারণ সামনের দিকে পুলিশ থাকায় পেছনের গেট দিয়ে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করছিলেন।

পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেরও প্রচুর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও রয়েছে নজরধারিতে। ওইদিন সন্ধ্যা ৭টা ২০ মিনিটে গুলশান কার্যালয়ের সামনে থেকে নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিনকে আটক করে পুলিশ। ওইদিন কার্যালয়ে প্রবেশ করতে গেলে দায়িত্বরত নারী পুলিশের একটি দল তাকে আটক করে।

এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে ছয়জনকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে এক বা একাধিক ব্যক্তি সুপ্রিমকোর্টের আইনজীবীও ছিলেন।