মোমিন ও নিমাইয়ের ৩ দিনের রিমান্ড মঞ্জুর : ছায়াতদন্তেও বেরিয়ে আসছে চাঞ্চল্যকর বহু তথ্য

 

সাংবাদিক সদরুল নিপুল হত্যার প্রতিবাদে মেহেরপুর ও দর্শনায় বিক্ষোভ মানববন্ধন সমাবেশ : আলমডাঙ্গা ও মুন্সিগঞ্জে আজ কর্মসূচি

 

স্টাফ রিপোর্টার: সাংবাদিক সদরুল নিপুল হত্যামামলায় গ্রেফতারকৃত মোমিন ও নিমাইয়ের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।মামলার তদন্তকারী কর্মকর্তা এ তথ্য জানিয়ে বলেছেন, হত্যাকারীদের মূল হোতা ক্যাপ্টেনসহ তার অন্য সহযোগীদের ধরতে নানামুখি তৎপরতা অব্যাহত রয়েছে। এদিকে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর আসাদুজ্জামান মুনসী বলেছেন, সাংবাদিক সদরুর নিপুল হত্যামামলাটির ছায়াতদন্তে চাঞ্চল্যকর বহু তথ্য পেয়েছি আমরা।তবে মামলার স্বার্থে গোপনীয়তা রক্ষা করা হচ্ছে।

সাংবাদিক সদরুল নিপুল হত্যার প্রতিবাদে সাংবাদিক জনতার প্রতিবাদ অব্যাহত রয়েছে। গতকাল মেহেরপুরে মানববন্ধন ও প্রতিবাদসভার আয়োজন করা হয়। এদিকে গতকালদর্শনা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি দর্শনা ইউনিট প্রতিবাদ বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে। আজ বুধবার মুন্সিগঞ্জে সাংবাদিক জনতা ও আলমডাঙ্গায় সাংবাদিক সমন্বয় পরিষদ প্রতিবাদ কর্মসূচি পালন করবে। এসব কর্মসূচিতে সকলকে অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

জানা গেছে,সাংবাদিক সদরুল নিপুল হত্যামামলায় চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের আমিরপুর হঠাতপাড়ার শামসুলের ছেলে মোমিন ও মৃত গোপাল ঘোষের ছেলে নিমাইকে গ্রেফতার করা হয়েছে। চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের সহযোগিতায় গ্রেফতারের পর সদরুল আলম নিপুল হত্যামামলায় আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। গতকাল মঙ্গলবার রিমান্ড শুনানি শেষে বিজ্ঞ আদালত দুজনকেই ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা জিআরপি পোড়াদহ থানার দর্শনা ফাঁড়ি ইনচার্জ এসাআই আবু মোনায়েম এ তথ্য জানিয়ে বলেছেন,বৃহস্পতিবার থেকে জিজ্ঞাসাবাদ শুরু হবে। এদের অপর সহযোগীদের ধরতে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে। এ ছাড়াও সাংবাদিক সদরুল নিপুল হত্যার সাথে জড়িতদের শনাক্ত করতে মোবাইলফোনের কললিস্টও পরীক্ষা করা হচ্ছে। কার সাথে কখন কতোটুকু এবং কী কথা হয়েছে তাও খতিয়ে দেখে ঘাতকচক্রের হোতাদের সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহের কাজ অব্যাহত করেছে। সাংবাদিক হত্যা করে যে পার পাওয়া যায় না,তা সাংবাদিক সদরুল নিপুল হত্যার আসামি এবং তাদের গডফাদারের মুখোশ উন্মোচন করে দেখিয়ে দেয়া হবে।

অপরদিকে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ বলেছেন,সাংবাদিক হত্যার সাথে জড়িতদের প্রায় সকলেই ইতোমধ্যে চিহ্নিত হয়ে উঠেছে। শুধু মোমিনপুর রেলওয়ে স্টেশনের মাদকচক্রই নয়,অন্যদের সংশ্লিষ্টতাও ক্ষতিয়ে দেখা হচ্ছে। সাংবাদিক সদরুল নিপুলকে যে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে সে বিষয়ে তেমন সন্দেহ নেই।

দর্শনা অফিস জানিয়েছে, দৈনিক মাথাভাঙ্গার মোমিনপুর প্রতিনিধি সাংবাদিক সদরুল নিপুল নৃসংশভাবে খুন করেছে দুষ্কৃতিরা। হত্যাকারীদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতারের দাবিতে সোচ্চার জেলার সর্বস্তরের সাংবাদিক। নিপুল হত্যাকাণ্ডের হোতাকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। পরিকল্পিত এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে দর্শনা প্রেসক্লাব ঘোষণা করেছে ৩ দিনের কর্মসূচি। হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে দর্শনা প্রেসক্লাবের সাংবাদিকরা করেছে বিক্ষোভ মিছিল ও সমাবেশ। গতকাল মঙ্গলবার বিকেলে দর্শনা প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। প্রতিবাদী স্লোগানে স্লোগানে মিছিল দর্শনা বাসস্ট্যান্ডে পৌঁছে বিক্ষোভ সমাবেশ করা হয়। ক্লাবের সভাপতি হানিফ মণ্ডলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্যকালে সাংবাদিকরা বলেন,সাংবাদিক নিপুল হত্যাকাণ্ডের সাথে জড়িত খুনিদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করতে হবে। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলনে মাঠে নামবে। বক্তব্য দেন,প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সমন্বয়ক মনিরুজ্জামান ধীরু,সমিতির সভাপতি আওয়াল হোসেন,সহসভাপতি চঞ্চল মেহমুদ,সাধারণ সম্পাদক এসএম ওসমান। ক্লাবের সাধারণ সম্পাদক ইকরামুল হক পিপুলের উপস্থাপনায় নিপুল হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে আরো আলোচনা করেন ক্লাবের সহসভাপতি কামরুজ্জামান যুদ্ধ,যুগ্মসম্পাদক নজরুল ইসলাম,কোষাধ্যক্ষ জাহিদুল ইসলাম,সাবেক সাধারণ সম্পাদক ও আহ্বায়ক হারুন রাজু,সাবেক যুগ্মআহ্বায়ক মনিরুজ্জামান সুমন,আজিম উদ্দিন,সাংবাদিক এফএ আলমগীর,বখতিয়ার হোসেন বকুল,তাছির আহম্মেদ,শহিদুল ইসলাম,মাহমুদ হাসান রনি,ইয়াসির আরাফাত মিলন,শিপন রহমান,আহসান হাবীব মামুন,নুরুল আলম বাকু,সাব্বির আলীম,রাজিব মল্লিক,মুনজুর আহম্মেদ,মোস্তাফিজুর রহমান কচি,তারিক জামান,মেহেদী হাসানপ্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সাংবাদিক সদরুল নিপুল হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেপ্তারের দাবিতে চুয়াডাঙ্গাসহ আশপাশের জেলার মত মেহেরপুরের সাংবাদিকদের মাঝেও বইছে প্রতিবাদের ঝড়। মেহেরপুর জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ গতকাল মঙ্গলবার সকাল পৌনে ১০টায় মেহেরপুর প্রেস ক্লাবের সামনে এক মানব বন্ধন করেছে। হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে দ্রুত খুনিদের গ্রেপ্তার পুর্বক দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেছেন মানব বন্ধনে অংশ গ্রহণকারী সাংবাদিকবৃন্দ। মানববন্ধনে বক্তব্য রাখেন দৈনিক সমকাল ও একুশে টিভির মেহেরপুর জেলা প্রতিনিধি ফারুক হোসেন এবং দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার গাংনী প্রতিনিধি মাজেদুল হক মানিক প্রমুখ। এসময় সাংবাদিকদের সাথে একত্বতা প্রকাশ করে মানব বন্ধনে অংশ গ্রহণ করেণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামীম জাহাঙ্গীর সেন্টু, শ্বাশত নিপ্পন চক্রবর্তী প্রমুখ।

উল্লেখ্য, চুয়াডাঙ্গা জেলা সদরের মোমনপুর ইউনিয়নের নীলমণিগঞ্জের মরহুম নূর মোহাম্মেদের ছেলে সদরুল নিপুলকে গত ২০ মে রাতে নির্মমভাবে নির্যাতন করা হয়। নিথর দেহ রেললাইনের ওপর ফেলে রাখে ঘাতকচক্র। পরদিন ট্রেনে কাটা খণ্ডবিখণ্ড লাশ উদ্ধার হয়। সদরুল নিপুলের স্ত্রী নিলিমা বাদী হয়ে মামলা দায়ের করেছেন। সদরুল নিপুল ছিলেন দৈনিক মাথাভাঙ্গার মোমিনপুর প্রতিনিধি।