মোবাইল আগ্রাসন থেকে ছাত্র-ছাত্রীদের দূরে রাখতে হবে

গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠানে এমপি মকবুল

গাংনী প্রতিনিধি: মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মোবাইল ফোন। কিন্তু এর ভালো ও মন্দ উভয় দিক রয়েছে। ছাত্র-ছাত্রীরা লেখাপাড়া না করে ঘণ্টার পর ঘণ্টা মোবাইলের পেছনে ব্যয় করছে। ফলে অনেকেই বিপথগামী হচ্ছে। মোবাইলের আগ্রাসন থেকে ছেলে-মেয়েদের দূরে রাখতে না পারলে অকালেই ঝরে পড়তে পারে একটি উজ্জ্বল ভবিষ্যত। গতকাল শনিবার দুপুরে মেহেরপুর গাংনীর রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
রাইপুর মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত নবীন বরণ, অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্যদ সভাপতি গাংনীর বিশিষ্ট সমাজসেবক হাজি আলফাজ উদ্দীন।
প্রধান অতিথি বক্তৃতায় আরও বলেন, এ রাইপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে অনেক জ্ঞাণী-গুণি তৈরি হয়েছেন। যারা দেশ ও বিদেশে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ ধারা অব্যাহত রাখতে হবে। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা- তুলে ধরে তিনি বলেন, বিশে^র মধ্যে নজীরবিহীন ঘটনা হচ্ছে কোটি কোটি শিশুদের হাতে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দেয়া। সরকার শিক্ষার বিষয়ে খুবই আন্তরিক। কেননা শিক্ষা ছাড়া কোনো জাতিই উন্নতির স্বর্ণ শিখরে উঠতে পারে না। সভাপতির বক্তব্যে হাজি আলফাজ উদ্দীন বলেন, মোবাইল ফোনের মূখ্য বিষয় হচ্ছে চার্জ ও ব্যালেন্স। শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও ম্যানেজিং কমিটির মধ্যে সমন্বয় না থাকলে কাক্সিক্ষত সফলতা আসে না। তাই মোবাইল ফোনের মতো সবাইকে সচল রাখার জন্যই আজকের এ আয়োজন। উদ্বোধনী বক্তব্যে বিদ্যালয়ের সার্বিক অবস্থা তুলে ধরেন অনুষ্ঠানের উদ্বোধক প্রধান শিক্ষক মিজানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া মেডিকেল সহকারী অধ্যাপক দেলদার হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার, জেলা আইনজীবী সমিতি সভাপতি একেএম শফিকুল আলম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা মমতাজ কাকলী, প্রাক্তন শিক্ষক সিরাজুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শাহ, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, সহকারী প্রধান শিক্ষক সাহিবুল ইসলাম, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলাম, শহীদ স্মৃতি পাঠগার সহসভাপতি ইয়াছিন রেজা, যুবলীগ নেতা সাইফুজ্জামান সিপু ও জিয়াউল হক জিয়া। সহকারী শিক্ষক আবু সাইদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাইপুর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর অভিভাবক উমর আলী, রাহিমা আক্তার, দশম শ্রেণির খাদিজাতুল কোবরা, ৬ষ্ঠ শ্রেণির মারিয়া ও সাহাবা ইসলাম। অনুষ্ঠানে নবাগত ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়।