মোদীর বৈবাহিক তথ্য জানতে চেয়ে স্ত্রীর আবেদন

মাথাভাঙ্গা মনিটর: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাসপোর্টের জন্য দেয়া বৈবাহিক তথ্য জানতে চেয়ে আবেদন করেছেন তার স্ত্রী যশোদাবেন। গত বুধবার আহমেদাবাদের আঞ্চলিক পাসপোর্ট অফিসে তিনি আরটিআই আইন অনুযায়ী আবেদন জমা দিয়েছেন বলে জানিয়েছে একটি সংবাদমাধ্যম।

যশোদাবেন বিদেশে তার বন্ধুবান্ধব, পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের সাথে দেখা করতে যাওয়ার জন্য পাসপোর্টের আবেদন করলে তার কাছে বিয়ের প্রমাণ চায় আঞ্চলিক পাসপোর্ট কর্তৃপক্ষ। কিন্তু বিয়ের সনদ বা আইনি কাগজ জমা দিতে না পারায় গত বছর নভেম্বরে তার পাসপোর্টের আবেদন বাতিল হয়ে যায়।

অগত্যা মোদী তার পাসপোর্টে  বিয়ের কী তথ্য প্রমাণ দিয়েছেন তা জানতে চেয়ে এই আবেদন করেন যশোদাবেন। যশোদাবেনকে পাসপোর্টের ব্যাপারে সাহায্য করা এক আত্মীয় জানিয়েছেন, আরটিআই আবেদনে যশোদাবেন তার স্বামী মোদীর জন্য ইস্যু করা প্রত্যেকটি পাসপোর্টের কপি চেয়েছেন। চেয়েছেন নবায়ন করা সব পাসপোর্টসহ মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার পর ইস্যু করা পাসপোর্টের কপিও। পাসপোর্টের জন্য জমা দেয়া মোদীর বিভিন্ন কাগজপত্রের কপিও চেয়েছেন তিনি। আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা জেড এ খান যশোদাবেনের আবেদনের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তার দরখাস্তের একটি উত্তর ৩০ দিনের মধ্যেই দেয়া হবে।