মেয়াদ উত্তীর্ণ স্যালাইন বাজারজাতসহ বিভিন্ন অপরাধে ৭ ব্যবসায়ীর জরিমানা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও দামুড়হুদায় বিভিন্ন অপরাধে ৭ ব্যবসায়ীকে জরিমানা করেছে পৃথকভাবে পারিচালিত ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গার বড়বাজারে জেলা মার্কেটিং অফিসার ও ড্রাগ সুপারের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন। এ সময় ডিএআর বিহীন মেয়াদ উত্তীর্ণ স্যালাইন মজুদ ও বাজারজাতকরণসহ বিভিন্ন অপরাধে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার বড়বাজার আড়ৎপট্টিতে এফআর এন্টারপ্রাইজের মালিক মাসুদুর রহমানকে ডিএআর বিহীন ও মেয়াদ উত্তীর্ণ স্যালাইন বাজারজাতকরণের অপরাধে ড্রাগ আইন ১৯৪০ সালের ১৮(ক)/ ২৭ ধারায় ৫ হাজার টাকা, নিচের বাজারে ডিএআর বিহীন স্যালাইন বাজারজাতকরণের অপরাধে একই ধারায় জনি স্টোরের মালিক হামিদুর রহমানকে ৩ হাজার টাকা ও মূল্য তালিকা প্রস্তুত না করে দ্রব্য সামগ্রী বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সালের ৩৮ ধারায় মুদি ব্যবসায়ী মিজানুর রহমানকে ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় জব্দ করা হয় ডিএআর বিহীন মেয়াদ উত্তীর্ণসহ পরিত্যাক্ত মালামাল। পরে সেগুলো ৭ ভাই পুকুরের সামনে ধ্বংশ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন সহকারী কমিশনার পাপিয়া আক্তার, ফকরুল ইসলাম, জেলা ড্রাগ সুপার এসএম সুলতানুল আরেফিন, মার্কেটিং অফিসার শহিদুল হক, বেঞ্চ সহকারী কামরুজ্জামানসহ পুলিশ লাইনের একদল পুলিশ।

এদিকে দুপুর ২টার দিকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ফার্মেসি মালিক জিল্লুর রহমানকে ডিএআর বিহীন, মেয়াদ উত্তীর্ণ ও সরকারি ওষুধ রাখার দায়ে ড্রাগ আইন ১৯৪০ সালের ১৮(ক)/ ২৭ ধারায় ৫ হাজার, ডিএআর বিহীন স্যালাইন বিক্রির অপরাধে মান্নান ফার্মেসির মালিক আব্দুল মান্নানকে ৫শ, ডিএআর বিহীন ওষুধ রাখার অপরাধে মোল্লা ফার্মেসির মালিক মেহেদী হাসানকে ১ হাজার ও ডিএআর বিহীন স্যালাইন বিক্রির অপরাধে শাহীন ফার্মেসির মালিক শাহীন খানকে একই ধারায় ২ হাজার টাকা জরিমানা করেছেন সহকারী কমিশনার আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামান পরিচালিত পৃথক ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলা ড্রাগ সুপার এসএম সুলতানুল আরেফিন, বেঞ্চ সহকারী কামরুজ্জামানসহ দামুড়হুদা মডেল থানা পুলিশ ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন।