মেহেরপুর রাজনগরের চাঞ্চল্যকর তিন হত্যা মামলা : রুহুলসহ তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড

মেহেরপুর অফিস: মেহেরপুর সদর উপজেলার রাজনগর শেখপাড়ার আলোচিত ৩ হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক টিএম মুসা ওই রায় দেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলো- চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার চারুলিয়া গ্রামের সুন্নত খাঁর ছেলে রুহুল, মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর গ্রামের ওয়াদ আলীর ছেলে মতি ও গনি ফকিরের ছেলে হবি। সাজাপ্রাপ্ত আসামিরা পলাতক রয়েছে। মামলার বাকি ১৯ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১৯৯৬ সালের ৯ মে রাত সাড়ে ১০টার দিকে মেহেরপুর সদর উপজেলার রাজনগর শেখপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে রফিকুল ইসলাম (২৫) এবং মৃত আমজাদ হোসেনের দুই ছেলে নজরুল (৩০) ও সুলতানকে (২৫) ঘর থেকে ধরে নিয়ে যায় আসামিরা। গ্রামবাসী ওই রাতে রাজনগর-যুগিন্দা সড়কের পাশ থেকে তাদের গুলি ও জবাই করা লাশ উদ্ধার করে।
ঘটনার পরদিন নিহতদের চাচাতো ভাই ফিরাতুল ইসলাম পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা রুহলসহ ২২ জনকে আসামি করে মেহেরপুর সদর থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২২ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক ওই দন্ডাদেশ দেন।